পর্তুগিজ অভিবাসন অধিদপ্তরের সঙ্গে পর্তুগাল মাল্টিকালচারাল একাডেমির আলোচনাসভা

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

পর্তুগাল ইমিগ্রেশন হাই কমিশনের সম্মানিত পরিচালক ভাসকো মাল্টার সঙ্গে (ডিরেক্টর অব ডিপার্টমেন্ট অব মাইগ্রেশন পলিসি, ইন্টারন্যাশনাল রিলেশন, এনরোলমেন্ট অব মাইগ্রেশন) পর্তুগাল মাল্টিকালচারাল একাডেমির আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

 

স্থানীয় সময় শুক্রবার বিকাল ৩টায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় অভিবাসন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে একসঙ্গে কাজ করার লক্ষ্যে আলোচনা হয় এবং অভিবাসন অধিদপ্তর থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।

বিশেষ করে বাংলাদেশিসহ সকল দেশের অভিবাসীদের স্বাস্থ্য সংক্রান্ত সহযোগিতা, সাংস্কৃতিক বিনিময়, বিভিন্ন সামাজিক সচেতনতামূলত কার্যক্রম এবং নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বিনিময়ে আলোচনা হয়।

এ বিষয়ে খুব শিগগীরই পর্তুগিজ অভিবাসন অধিদপ্তরের সঙ্গে পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমির আনুষ্ঠানিক চুক্তি সম্পাদিত হবে।

আলোচনাসভায় উপস্থিত ছিলেন মাল্টিকালচারাল একাডেমির সভাপতি মো. সম্রাট, সাধারণ সম্পাদক মো. রাসেল আহম্মেদ, একাডেমির পর্তুগীজ ভাষা শিক্ষিকা সুফিয়া এবং লিসবনের স্থানীয় এন জি ও কর্মী পেদ্রো।

আলোচনা শেষে বাংলাদেশের পর্যটন শিল্প, ইতিহাস ও ঐতিহ্যের ওপর স্থির চিত্রের ভিউ কার্ডের (Bangladesh, A Tale from the Delta) একটি কপি তুলে দেয়া হয় অধিদপ্তরের পরিচালক ভাসকো মাল্টার হাতে পর্তুগিজ অভিবাসন অধিদপ্তরের সম্মানিত হাই কমিশনারকে প্রদান করার লক্ষ্যে।