ঢাবিতে গেস্টরুম করানোয় নিষেধাজ্ঞা ছাত্রলীগের

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে কথিত গেস্টরুমের নামে অসৌজন্যমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত না থাকতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এছাড়া নেতাকর্মীদের আরও ৬টি নির্দেশনা দেওয়া হয়েছে। সোমবার রাতে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

নির্দেশনাগুলোর মধ্যে রয়েছে-

১. সাংগঠনিক নির্দেশনা ব্যতিরেকে অতি উৎসাহী যে কোন পদক্ষেপ গ্রহণ করা থেকে সকলকে বিরত থাকার আহ্বান জানানো হলো। ২ . ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকল প্রকার ব্যক্তিগত ব্যানার/পোস্টার লাগানো সম্পূর্ণরূপে নিষেধ করা হলো। যাদের ব্যানার/পোস্টার লাগানো আছে নিজ দায়িত্বে সেসব সরিয়ে ফেলতে বলা হলো।

৩. বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বজায় রাখার স্বার্থে উচ্চস্বরে হর্ন বাজিয়ে মোটর বাইক চালানো, মোটর বাইক শো-ডাউন, রাতের বেলা সাংগঠনিক কর্মসূচির বাহিরে মিছিল করা, স্লোগান দেয়া প্রভৃতি নিরুৎসাহিত করা হলো।

৪. বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালনরত গণমাধ্যমের সাংবাদিক বন্ধুদের সঙ্গে সদা সম্ভাব বজায় রাখতে নির্দেশ দেওয়া হলো। গণমাধ্যমের বন্ধুদের সংবাদ প্রচারে সহযোগিতা প্রদানকে কর্তব্য বিবেচনা করে নেতা কর্মীদের আচরণ কর্মকাণ্ড পরিচালনার জন্য বলা হলো। ৫. আবাসিক হলগুলোতে কথিত গেস্টরুমের নামে পরিচালিত যে কোন অসৌজন্যমূলক কর্মকাণ্ডের সঙ্গে কেউ জড়িত থাকলে তা থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করা হলো।

৬. ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল স্বাধীনতার স্বপক্ষের, ধর্মীয় মৌলবাদ-জঙ্গীবাদ বিরোধী , অসাম্প্রদায়িক , প্রগতিশীল অপরাপর ছাত্র সংগঠনের সঙ্গে বন্ধুত্বপূর্ণ, সহযোগিতার মনোভাব, দায়িত্বশীল আচরণ প্রদর্শনের আহ্বান জানানো হলো।

৭. ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিচালিত বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে সংগঠনের নেতা-কর্মীদের অন্তর্ভুক্ত হতে উৎসাহ প্রদান করা হলো। ক্যাম্পাসে অন্যান্যদের দ্বারা পরিচালিত এরূপ কর্মকাণ্ডে সহযোগিতার আহ্বান জানানো হলো।