পোর্তু কালচারাল গ্রুপের শিক্ষা সফর ও বনভোজন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

পর্তুগালের পোর্তুতে বসবাসরত বাংলাদেশিদের নিয়ে গঠিত সুস্থধারার সাংস্কৃতিক সংগঠন ‘কালচারাল গ্রুপ অব পোর্তু’র উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল শিক্ষা সফর ও বনভোজন।

স্থানীয় সময় রোববার সকাল ৮টায় পর্তুগালের বাণিজ্যিক শহর পোর্তু থেকে স্পেনের দ্বীপ ‘ইলা দ্য ওনস’র উদ্দেশে যাত্রা শুরু করা হয়। সমুদ্র-পাহাড়, খোলা আকাশ আর বাতাস উপভোগ করতে এই ভ্রমণের আয়োজন।

সকাল ১০টায় স্পেনের ভিগো লঞ্চ ট্রার্মিনালে পৌঁছায় এবং সেখান থেকে লঞ্চে করে রওনা দেয়া হয় ইলা দ্য ওনস দ্বীপের উদ্দেশে। লঞ্চযাত্রায় অংশগ্রহণকারীরা উৎসবমুখর করে তোলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন হাফেজ আলমগীর হোসাইন এবং হাফেজ ওসমান আনসারী। মনোমুগ্ধকর এই আয়োজনে ছিল হাঁড়িভাঙা, বেলুন ফাটানো ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা। অনুষ্ঠানের শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কালচারাল গ্রুপ অব পোর্তুর চেয়ারম্যান নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাইফুল হাসান ও কোষাধ্যক্ষ হাসানুর রহমান। আরও ছিলেন প্রধান পৃষ্ঠপোষক শরীফুজ্জামান খোকন। বনভোজের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নবীউল হক, মো. মোশারফ হোসাইন ও মো. জহিরুল ইসলাম।

সার্বিক সহযোগিতায় ছিলেন আব্দুল মোমিন, জামিল আহমেদ, সরওয়ার আলম, কাজী স্বপন, গিয়াস উদ্দিন রিমন, সাইফুল ইসলাম, জসিম উদ্দিন, বদরুজ্জামান ইউসুফ, হাফেজ রুহুল আমিন, মনিরুল ইসলাম বিপ্লব, ফাহিম আহমেদ, ওয়াহিদ উল্যাহ, আশিকুর রহমান, আবু সালমান, রেজাউল করিম, আনোয়ার হোসাইন, মাহবুব আলম, মাসুম বিল্লাহ, বোরহান উদ্দিন ও গাজী আলাউদ্দিন।

ভ্রমণে আরও অংশগ্রহণ করেন- পোর্তুর বিশিষ্ট ব্যবসায়ী তাজুল ইসলাম, আরিফুল আলম টিটু, মো. ইস্রাফিল, শামীম অপু, শাহীন আহমেদ, আব্দুর রাজ্জাক, মনির হোসেন সোহেল, নুরুল ইসলাম বাদশা, মোহাম্মাদ চঞ্চল, বকুল আলী, ইউনুস নবী, মফিজুর রহমান সুফল, আবু সালেহ ইমন, শামীম খান, দেলোয়ার হোসাইন, আজিজ আহমেদ, কামরুজ্জামান চঞ্চল, মামুন চঞ্চল, কামরুল ইসলাম, আব্দুস সালাম, আব্দুল আউয়াল, আব্দুল করিম, রবিউল অলম, রাজিব আল মামুন মোহন প্রমুখ।