রাজধানীতে ৭ম বারের মতো শুরু হচ্ছে লেদারটেক বাংলাদেশ ২০১৯

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

চামড়া ও চামড়াজাত শিল্পের উজ্জল ভবিষ্যতের জন্য সর্বাধুনিক টেকশই প্রযুক্তি তুলে ধরতে আগামী ৩১ অক্টোবর ২০১৯ থেকে শুরু হচ্ছে এ শিল্পের সবচেয়ে বড় ট্রেড শো ‘লেদারটেক বাংলাদেশ ২০১৯’। 

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় সপ্তমবারের মতো আয়োজিত তিনদিনব্যাপী এ ট্রেড শো’তে বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যাার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, ক্যামিকেল এবং অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হবে।
 
চামড়াখাতের শীর্ষ ব্যক্তিদের উপস্থিতিতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এম. পি ‘লেদারটেক বাংলাদেশ ২০১৯’এর উদ্বোধন করবেন। একই সাথে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার মেনুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারর্স এসোসিয়েশন অব বাংলাদেশ। তৃতীয়বারের মতো আয়োজন করছে বাংলাদেশ লেদারফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৯। 

বৃহস্পতিবার  (২৪ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে ট্রেড শো’র আয়োজক সংস্থা আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড জানায়, আইসিসিবি’র ৫ টি হলে আয়োজিত আন্তর্জাতিক এ প্রদর্শনীতে বিশ্বের ২০ টি দেশের ৩০০ টিরও বেশি প্রতিষ্ঠান ফিনিশড লেদার, ট্যানিং লেদারের জন্য মেশিনারি, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যসহ এর সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করবে।  

 

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে থাকবে ভারতের সিএলই এবং আইএফসিএমমএ’র প্যাভিলিয়ন; চীনের ওয়েনঝোঁও অ্যান্ড জিনজিয়াং এসোসিয়েশন’র প্যাভিলিয়ন এবং পাকিস্তান ট্যানারস এসোসিয়েশনের (চঞঅ) এক্সক্লুসিভ ফিনিশড লেদার প্যাভিলিয়ন ছাড়াও বাংলাদেশ, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, হংকংসহ প্রায় ২০ টি দেশের প্রায় তিন শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।