চবির ‘ডি’ ইউনিটের পরীক্ষা আজ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

নেয়া হয়। এতে ৮৭ শতাংশ উপস্থিতি ছিল বলে রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষা কমিটির সচিব এস এম আকবর হোছাইন। আজ সোমবার ‘ডি’ ইউনিটের পরীক্ষা হবে। এতে ১ হাজার ১৬০টি আসনের বিপরীতে লড়বেন ৫২ হাজার ৯১৭ জন শিক্ষার্থী।

 

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছে দেশের বিভিন্ন স্থান থেকে আগত পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। কয়েকজন পরীক্ষার্থীর সঙ্গে আলাপকালে তারা জানান, কোন ধরনের ঝামেলা ও হয়রানী ছাড়াই তারা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তবে তাদের অভিযোগ ছিলো ক্যাম্পাসের ভেতরে খাবারের দাম ও গাড়ি ভাড়া তুলনামূলক একটু বেশি রাখা হচ্ছে।

ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ‘প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন ধরনের বিশৃংঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আশা করি সামনের পরীক্ষাগুলোও সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করা হবে।’ উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফলাফল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.cu.ac.bd) পাওয়া যাবে।