পঞ্চগড়ে বিজিবির আয়োজনে ৩ হাজার মানুষকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

পঞ্চগড়ে বিজিবির আয়োজনে মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মেডিকেল ক্যাম্পেইনে বডার গার্ড হাসপাতাল ঠাকুরগাঁও ও স্কয়ার ফার্মাসিটিক্যালস্ সার্বিক সহযোগিতা করে।


আজ বুধবার ৩১ অক্টোবর আটোয়ারী উপজেলার তোড়িয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে এসভার আয়োজন করা হয়।
আলোচনার শুরুতে লেঃ কর্ণেল খন্দকার আনিসুর রহমান বক্তব্য পেশ করেন। তিনি বলেন, পঞ্চগড়ের মানুষের জন্য
তাঁর (১৮ বিজিবি) ব্যাটালিয়ন কাজ করে যাচ্ছে। সুখে ও দুঃখে সর্বদা পাশে থেকেছে এবং ভবিষ্যতেও পাশে থাকবে। এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন সহ সীমান্ত এলাকায় অপরাধ দমনে তার বাহিনী নিরন্তর কাজ করে চলেছে। এসময় তিনি পঞ্চগড়বাসীর কাছে অপরাধ দমনে সার্বিক সহযোগীতা চেয়েছেন।


এছাড়াও মেডিকেল ক্যাম্পেইন ও জনসচেতনতামূলক সভা অনুষ্ঠানে বিশেষ অতিথিগণ তাদের মূল্যবান বক্তব্য উপস্থাপন করেন। সব শেষে, সম্মানিত প্রধান অতিথি কর্ণেল মোহাম্মদ শামছুল আরেফীন, পিএসসি, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, ঠাকুরগাঁও কর্তৃক মেডিকেল ক্যাম্পেইন ও জনসচেতনতামূলক সভা সংক্রান্ত বিষয়ে তাঁর মূল্যবান বক্তব্য উপস্থাপন এবং স্থানীয় অসহায় ও হত-দরিদ্র জনসাধারণের মাঝে বিনামূল্যে ঔষধ প্রদানের মাধ্যমে মেডিকেল ক্যাম্পেইন এর কার্যক্রম উদ্বোধন করেন।
মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর্ণেল মোহাম্মদ শামছুল আরেফীন, পিএসসি, সেক্টর কমান্ডার, বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর, ঠাকুরগাঁও উপস্থিত ছিলেন। এছাড়াও মেডিকেল ক্যাম্পেইন ও জনসচেতনতামূলক সভা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অধিনায়ক ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি), অধিনায়ক নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি), মেডিসিন বিশেষজ্ঞ, বর্ডার গার্ড হাসপাতাল ঠাকুরগাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত পুলিশ সুপার, পঞ্চগড়, সিভিল সার্জন, পঞ্চগড়, চেয়ারম্যান, আটোয়ারী উপজেলা এবং উপজেলা নির্বাহী অফিসার, আটোয়ারী উপস্থিত ছিলেন।

মেডিকেল ক্যাম্পেইন ও জনসচেতনতামূলক সভা অনুষ্ঠানে ২,৫০০ থেকে ৩,০০০ জন জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সহায়তাসহ ঔষধ বিতরণ করা হয়।