সব নদীবন্দরে ২ নম্বর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ঢাকাসহ সারাদেশে আজও মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে ভারী বৃষ্টির সাথে কালবৈশাখীও বয়ে যেতে পারে। দেশের নদী নৌবন্দরগুলোতে জারি করা হয়েছে ২ নম্বর সতর্কতা।
আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার দুপুর ০১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদী বন্দরসমূহের রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজর এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি:মি: বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।
পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এছাড়াও দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে বৃষ্টি ও বজ্রসহ শীলা বৃষ্টি হতে পারে।
শুক্রবার  সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ২৩ মিলিমিটার।  এছাড়াও কুষ্টিয়ার কুমারখালীতে ১৯ মিলিমিটার, নেত্রকোনায় ১৭ মিলিমিটার, নীলফামারীর সৈয়দপুরে ১৪ মিলিমিটার, পাবনার ঈশ্বরদীতে ৯ মিলিমিটার, কুড়িগ্রামের রাজারহাটে ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
আবহাওয়া অফিস জানিয়েছে, সিলেট, ময়মনসিংহ, ফরিদপুরসহ কয়েকটি জেলায় এই ঝড়ো হওয়ার গতিবেগ ছিল ঘন্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার।