ভিকারুননিসার কোচিং ব্যবসায়ী শিক্ষক সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

কোচিং ব্যবসায় জড়িত থাকার অভিযোগে রাজধানীর আজিমপুরের ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক কানিজ ফাতেমাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। শনিবার (০২ নভেম্বর) বিকালে তাকে বরখাস্তের নির্দেশ দেন বিদ্যালয়ের কর্তৃপক্ষ।  

অভিযোগে জানা গেছে, কোচিং বাণিজ্যের তথ্য সংগ্রহ ও ভিডিও চিত্র ধারণের সময় সাংবাদিকদের ওপর হামলা করেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা) কানিজ ফাতেমা। তাকে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের। তিনি বলেন, ঘটনা তদন্তে মন্ত্রণালয় তিন সদস্যের কমিটি গঠন করেছে।

এর আগে গত শুক্রবার দুপুরে রাজধানীর আজিমপুরের চায়না বিল্ডিং গলিতে একটি কোচিং সেন্টারে কানিজ ফাতেমা কোচিং করাচ্ছিলেন। সে সময় তথ্য সংগ্রহ ও ভিডিওচিত্র ধারণের সময় একটি টেলিভিশন চ্যানেলের প্রতিবেদক ও ক্যামেরা পারসনকে মারধর করা হয়। ঘটনার পর ওইদিনই তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। পরে বিষয়টি নিয়ে বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী। বৈঠক শেষে ঘটনার সত্যতা যাচাই ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেন মন্ত্রী। এরপরই ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি কাজ করছে। তদন্তের পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।