বুলবুল: সদরঘাট থেকে নৌযান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে করে এই রুটের যাত্রীরা বিপাকে পড়েছেন।

শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে নৌযান চলাচল বন্ধ করা হয়। বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালের নৌযান পরিদর্শক শাহনেওয়াজ নৌযান চলাচল বন্ধের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুপুর ১২টা থেকে সমুদ্র উপকূলীয় অঞ্চলসহ কয়েকটি রুটের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। সন্ধ্যা ৭টা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করা হয়েছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সমুদ্র উপকূলে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

এর আগে শুক্রবার দুপুর ১২টার পর থেকেই সদরঘাট টার্মিনাল থেকে সমুদ্র উপকূলীয় অঞ্চলের হাতিয়া, বেতুয়া, রাঙ্গাবালীসহ কয়েকটি রুটের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সাত এবং চট্টগ্রাম বন্দরকে ছয় নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ৭টায় আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, শনিবার সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে কোনো সময়ে বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। এ সময় সৃষ্ট জলোচ্ছ্বাসের উচ্চতা পাঁচ থেকে সাত ফুট পর্যন্ত হতে পারে।