৫০ টাকায় মোবাইল চার্জ!

November 13, 2019, 1:46 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে তিনদিন ধরে বিদ্যুৎ নেই মাদারীপুরে কালকিনি উপজেলায়। এমন পরিস্থিতিতে শহরের বেল্লাল ডেকোরেটর, দুলাল ডেকোরেটর, আলি হোসেন ডেকোরেটরসহ গোপালপুর, ভুরঘাটা, কালকিনি থানার মোড় ও মাছ বাজারের প্রায় ২০টি দোকানে জেনারেটরের মাধ্যমে ৫০ টাকার বিনিময় মোবাইল চার্জ দেওয়া হচ্ছে।

জানা যায়, কালকিনি উপজেলার বিদ্যুতের ৯১টি খুঁটি হেলে পড়া ও ভেঙ্গে যাওয়া এবং তিনটি ট্রান্সফর্মার নষ্ট হওয়ায় বিদ্যুৎ নেই তিনদিন। এ অঞ্চলে সব মোবাইল নেটওয়ার্কও একদিন বন্ধ ছিল। পরে জেনারেটরের মাধ্যমে মোবাইল নেটওয়ার্ক চালু করা হয়। তবে ফোনে চার্জ না থাকায় বন্ধ ছিল যোগাযোগ।

 

এরমধ্যে কালকিনিতে জেনারেটর চালু করে একাধিক ব্যবসায়ী টাকার বিনিময়ে শুরু করেন মোবাইল চার্জ। টাকার বিনিময়ে হলেও মোবাইলে চার্জ দিতে পেরে খুশি এলাকাবাসী ও ব্যবসায়ীরা।

এতে চরম ভোগান্তিতে পড়েছে ব্যবসায়ী প্রতিষ্ঠানসহ লাখ-লাখ মানুষ। এই চরম দুভোর্গের মধ্যে কালকিনি উপজেলা শহরে দোকান খুলে বসেছেন কয়েকজন ব্যবসায়ী। বিদ্যুৎ না থাকায় ৫০ টাকার বিনিময়ে মোবাইল ফোনে চার্জ দিয়ে দিচ্ছেন তারা।

মঙ্গলবার (১২ নভেম্বর) ওই অঞ্চলে মোবাইল চার্জ দিতে আসা কয়েকজন জানিয়েছেন, “টাকা লাগছে এতে কোনো সমস্যা নেই। মোবাইল, লাইট, চার্জার লাইট চার্জ দিতে পেরেছি, এতেই আমরা খুশি। তাছাড়া তাদেরও জেনারটর খরচ আছে। তাদের কারণে আমাদের উপকার হচ্ছে।”