সাকিবকে মিস করেছেন মাশরাফি

March 7, 2020, 5:11 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

প্রায় দেড় যুগ একসঙ্গে খেলেছেন দু’জন। নেতৃত্ব ছাড়ার ম্যাচে মাশরাফি পেলেন না সাকিবকে। সবার মাঝে সাকিবকে মিস করেছেন দেশের সফলতম অধিনায়ক।
জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সাকিব আল হাসানকে একবছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। এই সময়ে ক্রিকেটের কোনো ধরনের কার্যক্রমে অংশ নিতে পারবেন না সাকিব। এমনকি স্টেডিয়ামে আসার ব্যাপারেও রয়েছে বিধিনিষেধ। তা না হলে হয়তো অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচে ম্যাঠেই থাকতেন সকিব।
শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ১২৩ রানে হারিয়েছে বাংলাদেশ। সুবাদে অধিনায়ক হিসেবে ওয়ানডেতে ৫০তম জয়ের স্বাদও পেয়েছেন মাশরাফি। ম্যাচ শেষে মাশরাফি জানিয়েছেন, বাংলাদেশের অধিনায়ক হিসেবে স্মরণীয় পথচলায় ভূমিকা রাখায় ধন্যবাদ প্রাপ্য তার সব সতীর্থের।

আলাদা করে তিনি বলেছেন সাকিবের কথা, ‘এটা অনেক বড় সম্মানের। ছেলেরা অসাধারণ খেলেছে। তারা দলের জন্য সবকিছু উজাড় করে দিয়েছে। আমি দলের সব ছেলেকে ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে সাকিবকে। সে যদি এখানে থাকত, তাহলে বিষয়টা অন্যরকম হতো। সবাইকে ধন্যবাদ।’
অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচের আগের দিন রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন সাকিব। সেখানে মাশরাফিকে ‘সত্যিকারের নেতা’ আখ্যায়িত করে ‘প্রিয় ভাই’ হিসেবে সব সময় পাশে চেয়েছেন সাকিব।