চুরি হওয়া মূল্যবান জিনিস ৭২ ঘন্টার মধ্যে উদ্ধার, পুলিশদের সংবর্ধনা

March 7, 2020, 5:55 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

চুরি হওয়া ল্যাপটপ, ডিএসএলআর ক্যামেরা, মোবাইল ফোন ও মূল্যবান কাগজপত্র উদ্ধার করায় দুই পুলিশ সদস্যকে সংবর্ধনা দিয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা 'সার্ভ হিউম্যান ফাউন্ডেশন'। 

আজ শনিবার দুপুরে ডিএমপির ডিসি তেজগাঁও কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংম্বর্ধনা দেয়া হয়। 

সার্ভ হিউম্যান ফাউন্ডেশন এর সিইও ও বরিশাল বিভাগীয় বিশেষ জজ মহসিনুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিসি পুলিশ (তেজগাঁও বিভাগ) বিজয় বিপ্লব তালুকদার। 

মহসিনুল হক জানান, ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে কাকরাইল মোড় থেকে মগবাজার দিলু রোড়ে রিকশাযোগে বাড়ি ফেরেন। বাড়ি ফেরার এক মিনিটের মাথায় তিনি দেখেন তার সাথে থাকা ব্যাকপ্যাকটি ভুল করে ফেলে রেখে এসেছেন। যাতে ল্যাপটপ, ডিএসএলআর ক্যামেরা, মোবাইল ফোন ও মূল্যবান ডকুমেন্ট ছিল। দ্রুত রাস্তায় নেমে তিনি দেখেন রিকশাটি নেই। চেহারা মনে থাকায় রিকশা ড্রাইভারকে সনাক্তের জন্য অনেকক্ষণ তিনি মোটরসাইকেলযোগে খুঁজেও তার সন্ধান না পেয়ে রাতেই হাতিরঝিল থানায় জিডি করেন। 

থানার অফিসার ইন চার্জ আব্দুর রশীদ দুই সদস্যের একটি টিম গঠন করেন। সেই টিমের সদস্য এস আই খায়রুল আলম এবং এ এস আই তরিকুল ইসলাম বাহাত্তর ঘণ্টা পরিশ্রম করে প্রযুক্তির সহায়তায় এবং প্রায় ১০০টি সিসি ক্যামেরা ফুটেজ এবং মোবাইল ট্র্যাকিং এর মাধ্যমে গাইবান্ধা থেকে সেই রিকশা চালকের কাছে থাকা সকল দ্রব্যসহ ব্যাকপ্যাকটি অক্ষত অবস্থায় উদ্ধার করেন। তবে রিকশা চালক তৃতীয় পক্ষের কাছে সেই ব্যাগ হস্তান্তর করায় তাকে আটক করা যায়নি।

আজ দুপুর বারোটায় এক অনুষ্ঠানের মাধ্যমে দুই পুলিশ সদস্যের উক্ত অসামান্য অবদানের জন্য সার্ভ হিউম্যান ফাউন্ডেশনের পক্ষ থেকে তাদেরকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়। 

অনুষ্ঠানে তেজগাঁও বিভাগের ডিসিসহ সকল এডিসি, এসি ও ইন্সপেক্টরসহ সংম্বর্ধিত দুই পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন চ্যানেল ২৪ এর নিউজ প্রেজেন্টার আশিক তমাল।