শামীমের জামিনে প্রমাণ হয় দেশে আইনের শাসন নেইঃ ফখরুল

March 8, 2020, 2:46 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রের কোনো প্রতিষ্ঠানের জবাবদিহিতার জায়গা নেই বলেই বেআইনিভাবে যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামীমের মতো একজন অপরাধী জামিন পাওয়ার পরও রাষ্ট্র বলছে তারা জানে না। এতে প্রমাণিত হয় এ রাষ্ট্র ব্যর্থ ও অকার্যকর হয়ে গেছে এবং শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে ।


 রোববার (৮ মার্চ) দুপুরে জিয়ার কবরে গাজীপুর জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন দলের মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামীমের মতো এক মানুষ, যিনি জামিন পান না, এমন একজন অপরাধীকে জামিন দিয়ে প্রমাণ হলো দেশে আইনের শাসন বলে কিছু নেই।

বেগম জিয়ার জামিন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জামিনের বিরোধিতা করেন। অথচ তাদের যারা চুরি-ডাকাতি করে তাদের জামিনে বাধা দেয়ার প্রয়োজন মনে করে না।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যে আবেদন করা হয়েছে তাতে কী আছে আমার সঠিকভাবে জানা নেই। এটা তার পরিবার বলতে পারবে। আর তিনি কিভাবে জামিন নিবেন, এটা তার ও তার পরিবারের ব্যাপার।