যুদ্ধাপরাধ মামলায় কুড়িগ্রামে গ্রেপ্তার ১৩

March 8, 2020, 5:23 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

কুড়িগ্রামে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাতে উলিপুর ও রাজারহাট উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের আইসিটি বিডি মিসকেস ১/২০২০-এর পরিপ্রেক্ষিতে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়।

উলিপুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন জানান, ওয়ারেন্ট ইস্যুর প্রেক্ষিতে কুড়িগ্রামের পুলিশ সুপারের নির্দেশে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের আদালতে হাজির করা হবে।

গ্রেপ্তারকৃতরা হলেন- উলিপুর উপজেলার হাতিয়া ভবেশ ওলামাগঞ্জ গ্রামের তাহের উদ্দিনের ছেলে মাও. আকবর আলী, গোড়াই কল্যান গ্রামের মতিউল্যাহর ছেলে আ. রহমান, গোড়াই গ্রামের আ. জব্বারের ছেলে নুরুল ইসলাম, গোড়াই কল্যাণপাড়া গ্রামের বছিয়ত উল্যাহর ছেলে সোলায়মান আলী, গোড়াই কল্যাণ হাজিপাড়া গ্রামের আফানউল্যাহ বেপারির ছেলে ওসমান আলী, শ্যামপুর গ্রামের এরফান উদ্দিন সরকারের ছেলে ইসমাইল হোসেন, গোড়াই মাস্টারপাড়া গ্রামের আ. জব্বারের ছেলে আ. রহিম, গোড়াই মিয়াজীপাড়া গ্রামের ফজল উদ্দিনের ছেলে আ. কাদের, মালতিবাড়ি দিগর গ্রামের শমস উদ্দিনের ছেলে শেখ মফিজল হক, অনন্তপুর ডোবারপাড়া গ্রামের ডা. নাজিম উদ্দিনে ছেলে মাও. সাইদুর রহমান, অনন্তপুর সরকারপাড়া গ্রামের আমিন উদ্দিনের ছেলে শাহজাহান আলী, শ্যামপুর গ্রামের এরফান আলীর ছেলে ইসাহাক আলী এবং রাজারহাট উপজেলার বালাকান্দি উত্তর নলকাটা গ্রামের শরফ উদ্দিনের ছেলে মকবুল হোসেন ওরফে মকবুল দেওয়ানী।