মুজিব বর্ষের টেলিফিল্ম ‘বঙ্গবন্ধু কর্নার’

March 12, 2020, 3:14 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

আসছে ১৭ মার্চ পূর্ণ হতে যাচ্ছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির জন্মশতবর্ষ। এ উপলক্ষ্যে দেশব্যাপী সরকারি-বেসরকারিভাবে নানান উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ইমপ্রেস টেলিফিল্মের পক্ষ থেকে মুজিব জন্মশতবর্ষ উদযাপনে নির্মিত হচ্ছে নাটক, টেলিফিল্মসহ বিভিন্ন অনুষ্ঠান।

তারই ধারাবাহিকতায় ১৩ মার্চ (শুক্রবার) দুপুর ৩টা ৫ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় দেখানো হবে টেলিফিল্ম ‘বঙ্গবন্ধু কর্নার’। যে টেলিফিল্মে অভিনয় করেছেন প্রাণ রায়, মৌসুমী হামিদ, আরমান পারভেজ মুরাদ, সোহেল খান, আলম সোহাগ প্রমুখ।

রানা মাসুদের রচনা ও পরিচালনায় ‘বঙ্গবন্ধু কর্নার’ টেলিছবির গল্পে দেখা যাবে: সেলিম (প্রাণ রায়) ‘বঙ্গবন্ধু কর্নার’ নামে একটি পুস্তক বিক্রয় কেন্দ্র প্রতিষ্ঠা করে। ব্যবসার দিক থেকে লাভবান না হতে পারলেও তাঁর লাইব্রেরিতে বসে বই পড়ার সুযোগ করে দিয়ে এলাকার তরুণ প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু তথা দেশাত্মবোধ জাগ্রত করতে ইতিবাচক ভূমিকা রাখছে।

ছোট বেলার বন্ধু বাদশা (মুরাদ) দীর্ঘদিন পর আমেরিকা থেকে দেশে আসার খবর পেলে সেলিম তার লেখা ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ কাব্য গ্রন্থটি বাদশাকে প্রকাশ করার প্রস্তাব দেবে বলে ঠিক করে। এদিকে স্ত্রী পারুলী (মৌসুমী) ছেলের ভবিষ্যতের কথা ভেবে ওদের আমেরিকায় নিয়ে যাবার ব্যবস্থা নেবার জন্য স্বামীকে প্রভাবিত করতে থাকে। পারুলী কি শেষ পর্যন্ত আমেরিকা যেতে পারেন?