ফারুকীর করোনা থেকে বাঁচতে 'যৌক্তিক' পরামর্শ

March 18, 2020, 3:01 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

করোনাভাইরাস নিয়ে বিশ্বজুড়ে যে তাণ্ডব শুরু হয়েছে তাতে করে আতঙ্কিত না হয়ে থাকতে পারছেন না কেউ। কিন্তু সচেতন হলেই ঝুঁকি এড়ানো সম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞরা। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সোশ্যাল মিডিয়ায় করোনাভাইরাস থেকে বেঁচে থাকার কিছু নিজস্ব মত দিয়েছেন। 

ফারুকী লিখেছেন, 'বিশ্বের বড় বড় দেশের কর্তাব্যাক্তিরা এটাকে তুলনা করছে যুদ্ধকালীন পরিস্থিতি হিসাবে। এটাতো এক অবিশ্বাস্য এবং অবিস্মরণীয় মহাযুদ্ধই। নাইলে কেউ দু:স্বপ্নেও ভাবছিলো আলো ঝলমলে সব বড় শহর ফাঁকা মরুদ্যান হয়ে যাবে? আর লোকেরা ঘরে বসে দিন গুজরান করবে?'

এই নির্মাতা বলেন, আমরাও আসেন এটারে যুদ্ধকালীন পরিস্থিতি হিসাবেই লই। নিজের হাতের সাথে যুদ্ধ করি, হাত পরিষ্কার রাখার যুদ্ধ। নিজের মনের সাথে যুদ্ধ করি, ঘুরতে না যাওয়ার, বেশি মানুষ এক জায়গায় না হওয়ার, আড্ডাবাজি না করার যুদ্ধ। বাঁইচা থাকলে এইসবই করতে পারবো।

ফারুকী বলেন, আর সরকারের বন্ধুরা, আসেন করি, টেস্টিং কিট সংগ্রহ করার যুদ্ধ, প্রতিটা হাসপাতালে করোনা মোকাবিলা ইউনিট বানানোর যুদ্ধ, ডেসিগনেটেড নার্স এবং ডাক্তারের দল বানানোর যুদ্ধ, লোকজনরে ঘরের ভিতর রাখার যুদ্ধ। পনেরো দিনের ছুটি দিয়া আন্তজেলা যোগাযোগ বন্ধ করে দিলে কী হয়? সেনাবাহিনী মাঠে নামাইয়া মানুষের মুভমেন্ট জিরোতে নিয়া আসলে কী হয়? কি কি সাপোর্ট সিস্টেম চালু করলে ঘরে থাকলেও মানুষের খাওয়ার কষ্ট হবে না সেই প্রোগ্রাম নিলে কী হয়? যুদ্ধ হইলেতো এইসবই হইতো নাকি? শত্রু ঢুইকা পড়ার আগেই প্রস্তুত হওয়া মানেই যুদ্ধ জয়। আসেন জিতি। কারণ এছাড়া আমাদের সামনে আর কোনো অপশন নাই।

ফারুকীর এই পরামর্শকে নেটিজেনরা নিজেদের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করে পরামর্শগুলোকে যৌক্তিক হিসেবে মন্তব্য করছেন।