বিএনপি ও খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন করতে চায় সরকার

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও বিএনপিকে বাইরে রেখে সরকার নির্বাচনের যে নীলনকশা করছে, তা আন্দোলনের মাধ্যমে প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার দুপুরে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রচারপত্র বিতরণ শেষে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘সরকার চায় বিএনপি ও খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন করতে। যাতে তারা আবারও ৫ জানুয়ারির মতো ভোট করে ক্ষমতা ধরে রাখতে পারে। সে জন্য বিএনপির চেয়ারপারসনকে মিথ্যা মামলায় আটকে রেখেছে। আমরা আজ তাঁর মুক্তির জন্য লিফলেট বিতরণ করছি। এটি আমাদের আন্দোলনের অংশ আর শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সব নীলনকশা প্রতিহত করব।’

আমরা আজ লিফলেট বিতরণ করেছি, যাতে জনগণ জানতে পারে, সরকার খালেদা জিয়াকে কীভাবে আটকে রেখেছে। আমরা আমাদের দলের পক্ষ থেকে জনগণের প্রতি বেশ কিছু আহ্বান জানিয়েছি।’

বিএনপির মহাসচিব আরো বলেন, ‘খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের দাবিতে আন্দোলন করছি। আর শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের দাবি আদায় করব।’

দুপুর সাড়ে ১২টার পর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রচারপত্র বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন বিএনপির মহাসচিব। একই দাবিতে রাজধানীর বিভিন্ন জায়গায় প্রচারপত্র বিতরণ করেন দলটির স্থায়ী কমিটির সদস্যসহ জ্যেষ্ঠ নেতারা।
রাজধানীর মহাখালীতে প্রচারপত্র বিতরণ করেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, উত্তরার আজমপুরে স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, মিরপুর ১ নম্বর মুক্তিযোদ্ধা সুপার মার্কেটে ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু।

এ ছাড়া মিরপুরের কাজীপাড়ায় প্রচারপত্র বিতরণ করেন ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন এবং পল্লবী, রূপনগর এলাকায় চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক।