পদ্মা সেতু দেশের অর্থনীতি, সংস্কৃতি ও যোগাযোগ খাতে নতুন মাত্রা : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

বাঙালির আবেগ, স্বপ্ন ও সম্ভাবনার সম্মিলন হচ্ছে বহু প্রতীক্ষিত এই পদ্মা বহুমুখী সেতু। এই সেতু দেশের অর্থনীতি, সংস্কৃতি, যোগাযোগ ও সামাজিক খাতে নতুন মাত্রা যোগ করবে। বিশেষ করে এই অঞ্চলে মংলা ও পায়রা সমুদ্র বন্দরের মাধ্যমে আমদানি ও রপ্তানি আয় ব্যাপকভাবে বেড়ে যাবে। বললেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

আজ (সোমবার) মুন্সীগঞ্জ ও শরীয়তপুরের পদ্মা বহুমুখী সেতু প্রকল্প এলাকা পরিদর্শনে একথা বলেন তিনি।

সেতু নির্মাণের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপতি বলেন, আমি এখানে সেতুর নির্মাণ কাজের অগ্রগতি দেখে সত্যিই সন্তুষ্ট। পদ্মা সেতু আঞ্চলিক বাণিজ্য বৃদ্ধি এবং শিল্প ও বাণিজ্যের বিকাশ ও অর্থনৈতিক কর্মকাণ্ড ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

আবদুল হামিদ বলেন, পদ্মা সেতু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা বিনির্মাণে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ বাস্তবায়নে সহায়তা করবে।

রাষ্ট্রপতি দু’দিনের সফরে পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শনে দুপুর ২টায় মুন্সীগঞ্জের মাওয়া অংশে সার্ভিস এরিয়া-১ পৌঁছেন। এখানে তাকে এই সেতু প্রকল্পের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করা হয়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাগুফতা ইয়াসমিন এ্যামিলি এমপি, মৃনাল কান্তি দাস এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম এসময় উপস্থিত ছিলেন।