বিয়ের প্রলোভনে ধর্ষণ: ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

চাঁপাইনবাবগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ মামলায় তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। আজ বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান একজন আসামির উপস্থিতিতে এ রায় দেন। তবে, এ মামলায় অপর দুই আসামি পলাতক রয়েছেন।

সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট বিলকিস খাতুন। দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের চুনাখালি গ্রামের মো. কসিমুদ্দিনের ছেলে সোহেল বাবু (২৭), একই এলাকার বিশু খলিফার ছেলে দবির আলী (২৮) ও ফড়িং বিশ্বাসের ছেলে আমিনুল ইসলাম (২৩)। এদের মধ্যে দবির আলী ও আমিনুল ইসলাম পলাতক রয়েছেন।
 
মামলার বিবরণে জানা যায়, বিয়ের প্রলোভন দেখিয়ে ২০১৫ সালের ৬ জুন সন্ধ্যা ৭টায় সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের হোসেন ডাইং এলাকার একটি বাগান বাড়িতে নিয়ে গিয়ে সোহেল বাবু, দবির আলী ও আমিনুল ইসলাম মেয়েটিকে ধর্ষণ করে। এ সময় মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গিয়ে সোহেলকে আটক করে এবং অপর দুইজন পালিয়ে যায়।

এ ঘটনার পরদিন ৭ জুন ওই মেয়েটি নিজে বাদী হয়ে নবাবগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে ওই বছরের ৩০ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপ-পুলিশ পরিদর্শক দুলাল উদ্দিন। এরপর সাক্ষ্য প্রমাণ শেষে বুধবার বেলা সাড়ে ১১টায় আদালত এ রায় দেন।