৭ গার্মেন্ট শ্রমিক নেতার জামিন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

বিজিএমইএ’র কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদকসহ সাতজনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে তাদের কারা মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে জামিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আনজারুল হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ।

এর আগে এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনের মেয়াদ শেষে আসামিদের আত্মসমর্পণের পর গত ০১ এপ্রিল ঢাকার মহানগর হাকিম মিজানুর রহমান তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে ওই দিন সংগঠনটির সভাপতি মন্টু ঘোষকে জামিন দেন আদালত।

হাইকোর্টে জামিন পাওয়া সাত শ্রমিক নেতা হলেন- সংগঠনের সাধারণ সম্পাদক জলি তালুকদার, সাংগঠনিক সম্পাদক কে এম মিন্টু, আন্তর্জাতিক সম্পাদক মঞ্জুর মঈন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য সাজেদুর রহমান শামীম, টিইউসির গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক জালাল হাওলাদার, সাভার আশুলিয়া শাখার সভাপতি লুৎফর রহমান এবং টিইউসির কেন্দ্রীয় সদস্য মো. শাহজাহান।

বিজিএমইএ’র অতিরিক্ত সচিব (প্রশাসন) মেজর (অব.) রফিকুল ইসলাম গত ৩১ জানুয়ারি বিজিএমইএর কর্মকর্তা-কর্মাচারীদের হত্যার চেষ্টা করার অভিযোগ এনে রমনা থানায় মামলা করেন। মোট ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত একশো থেকে দেড়শো জনের বিরুদ্ধে ওই মামলা করা হয়।