মাদক বিস্তারে আইজিপির উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

দেশে মাদক বিক্রেতা ও সেবনকারীর সংখ্যা বেড়েছে উল্লেখ করে উদ্বেগ প্রকাশ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটেয়ারী। তিনি মাদক থেকে সব শ্রেণির মানুষকে দূরে থাকার আহ্বানও জানান।

শনিবার রাতে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ মুক্তিযোদ্ধা জাদুঘর অডিটরিয়ামে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বইপড়া ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন। আইজিপি বলেন, পুলিশের মাদক বিরোধী অভিযান অব্যাহত আছে, থাকবে।

ড. জাবেদ পাটেয়ারী বলেন, আমাদের দেশে জঙ্গিবাদ ছিল সবচেয়ে বড় সমস্যা, সেটাকে আমরা দমন করতে সক্ষম হয়েছি।

স্বাধীনতাবিরোধী চক্র দেশটাকে সন্ত্রাস ও জঙ্গিবাদে পরিণত করতে চায় উল্লেখ করে আইজিপি বলেন, দেশের অমঙ্গল চাইলে এদের কাউকে ছাড় দেওয়া হবে না।

মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে দেশের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান আইজিপি।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা উল্লেখ করে আইজিপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অভাব কোনো দিন বাংলার মাটিতে পূরণ হবে না। তিনি বলেন, ‘আমি এই মহান ব্যক্তিকে স্মরণ করে একটি বই লিখতে পেরে নিজেকে ধন্য মনে করি।’

প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর বিক্রম সাবেক পুলিশ সুপার মাহবুব উদ্দিন আহমেদ, বীর প্রতীক সাবেক সচিব মমিন উল্লাহ পাটোওয়ারী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।