রাবির হলে ‘অস্বাস্থ্যকর’ খাবার, ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবাব আব্দুল লতিফ হলে অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের অভিযোগে হলের ডাইনিং ভাঙচুর করেছেন আবাসিক শিক্ষার্থীরা।
গতকাল রোববার দুপুরে ডাইনিংয়ের বেসিন ভাঙচুরের পর শিক্ষার্থীরা হল প্রাধ্যক্ষের কার্যালয় ও গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গিয়ে শিক্ষার্থীদের শান্ত করেন। 
হলের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে শিক্ষার্থীরা ১৩টি দাবি তুলে ধরেন। সেগুলো হলো, হলের খাবারের মান বৃদ্ধি, হলের অভ্যন্তরে পর্যাপ্ত ডাস্টবিন ও পরিস্কার রাখা, গোসলখানা ও টয়লেট আধুনিকায়ন, গেমস্ রুমে পর্যাপ্ত খেলার সরঞ্জামাদির ব্যবস্থা, রিডিং রুমের ব্যবস্থা, পত্রিকা রুম সংস্কার, ইন্টারনেট সমস্যা সমাধান, হল কর্মকর্তা-কর্মচারীদের শোভনীয় আচরণ, টিভি রুম সংস্কার, মসজিদের মাইক-ওজুখানা সংস্কার, হলের সৌন্দর্য বৃদ্ধিকরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা।
এ বিষয়ে হল প্রাধ্যক্ষ ড. বিপুল কুমার বিশ্বাস বলেন, ‘অতিদ্রুতই হলের খাবারের মান উন্নত করার ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার্থীদের বাকি দাবিগুলো বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জানানো হবে। তারা সেগুলোর ব্যবস্থা নিবে।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ‘আমি ঘটনা শোনার পর সেখানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলি। তাদের দাবিগুলো শুনি। ওই হলের প্রাধ্যক্ষকে বলে আসি, যেন তিনি অতি দ্রুতই হল পরিষ্কার করে এবং শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো পূরণের চেষ্টা করে।’