ছাত্রী গণধর্ষণের বিচারের দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

বরিশাল নগরীর কাশীপুর হাইস্কুল এন্ড কলেজের দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে এবং অভিযুক্তদের কঠোর বিচারের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে বিএম কলেজের শিক্ষার্থীরা। শনিবার সকাল ১১টায় বিএম কলেজ ক্যাম্পাসের জিরো পয়েন্টে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী এনামুল হক, কাজল আহম্মেদ, ইয়াছির আরাফাত, তানভির আহম্মেদসহ অন্যান্যরা। 

মানববন্ধনে বক্তারা ধর্ষণের মতো জঘন্য অপরাধের সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানান। 

মানববন্ধন শেষে বিএম কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে একই দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে বিএম কলেজের সামনের একটি মেসে সহপাঠীর কাছে নোট নিতে আসা কাশীপুর হাইস্কুল এন্ড কলেজের দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে (১৮) জোর পূর্বক তুলে নেয় স্থানীয় বখাটে রাব্বী ও তার সহযোগী মানিক। পরে কলেজ রো’র একটি ছাত্র মেসে নিয়ে তাকে পালাক্রমে ধর্ষণ করে তারা। পরে ওই ছাত্রীকে বিএম কলেজের মার্কেটিং বিভাগের ৩য় বর্ষের ছাত্র সাইফুল ইসলাম সজলের জিন্মায় রেখে পালিয়ে যায় তারা। 

পরবর্তীতে সজলও ওই ছাত্রীকে ধর্ষণ করে বলে পুলিশ জানায়। খবর পেয়ে পুলিশ ওই ছাত্রীকে অচেতন অবস্থায় উদ্ধার করে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওইদিনই অভিযুক্ত রাব্বী, তার সহযোগী মানিক এবং বিএম কলেজ ছাত্র সাইফুলকে আটক করে পুলিশ। এ ঘটনায় কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করে ধর্ষিতার পরিবার।