হবিগঞ্জে ৭০০ শ্রমিকের বিরুদ্ধে মামলা, আটক ১০

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

সিএনজি শ্রমিকদের সঙ্গে সংঘর্ষে ১৫ পুলিশসহ আহত অর্ধশতাধিক।হবিগঞ্জে পুলিশের সঙ্গে সিএনজি শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় ৭০০ শ্রমিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ বাদী হয়ে এই মামলা করেছে। মামলায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এ ঘটনায় সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি সিতার মিয়াসহ ১০ শ্রমিককে আটক করেছে পুলিশ।

শনিবার (২৮ এপ্রিল) দুপুরে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। এর আগে শুক্রবার দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে মহাসড়কে সিএনজি চলাচলের দাবিতে মানববন্ধনকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। সেখানে ১৫ পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক শ্রমিক আহত হন। এসময় শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে আগুন ধরিয়ে বিক্ষোভ করেন।

এ ঘটনায় শনিবার সকালে শায়েস্তাগঞ্জ থানার এসআই আব্দুল ওয়াদুদ বাদী হয়ে ৮৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা মিলিয়ে ৭০০ শ্রমিকের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।
সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন সিএনজি শ্রমিকরা

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, ‘পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে এই মামলা দায়ের করেছে। মামলায় ১০ জনকে আটক করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।’

অপর দিকে সিএনজি শ্রমিকরা জানিয়েছে, অন্যায়ভাবে তাদের শ্রমিকদের আটকের প্রতিবাদে মহাসড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।