ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত জেরে আব্দুল মালেক নামের এক ব্যক্তিকে হত্যা মামলায় আজিম উদ্দিন নামের একজনকে ১০ হাজার টাকা জরিমানা ও মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরো ৬ জন নির্দোষ প্রমাণিত হওয়ায় বেকসুর খালাস দেয়া হয়েছে।
 
আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় পীরগঞ্জ বীরহলী গ্রামের সলিম উদ্দিনের ছেলে আজিম উদ্দিনকে হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ড প্রদান করেন জেলা অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী।
 
মামলা সূত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলায় ২০১৫ সালের ৫ জুন জমি দখলের জের ধরে আব্দুল মালেককে কুপিয়ে গুরুত্বর আহত করে প্রতিবেশী আজিম উদ্দিন। পরে গুরুতর আহত আব্দুল মালেকের অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মালেক ১০ই জুন ২০১৫ রংপুরে মারা যান।
 
ঘটনার দিন মৃত আব্দুল মালেকের ভাই আব্দুল খালেক পীরগঞ্জ থানায় আজিম উদ্দিন সহ আরো ৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। এস আই আবু বকর সিদ্দিককে মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়। পরে এসআই সিদ্দিক মামলার তদন্ত শুরু করে ও আসামিকে গ্রেফতার করা হয়। ঘটনার বিষয় সরেজমিনে তদন্ত করে ও তদন্তকালে প্রাপ্ত সাক্ষ্য পর্যালোচনায় আসামি আজিম উদ্দিনের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারার অভিযোগ প্রাথমিকভাবে সত্যতা প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে উক্ত ধারায় চার্জশীট দাখিল করেন।
 
সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণ গ্রহণ করে ও চার্জশিট পর্যালোচনার ভিত্তিতে আসামি আজিম উদ্দিনকে দণ্ডবিধির ৩০২ ধারা মোতাবেক অপরাধী হিসেবে প্রমাণিত হওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড ও মৃত্যুদণ্ডে দণ্ডিত করে আদালত। এ মামলায় বাকি ৬ জনের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় বেকসুর খালাস দেয় আদালত।