খাগড়াছড়িতে আগামীকাল সকাল-সন্ধ্যা হরতাল

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

রাঙামাটির নানিয়ারচরে গুলিতে মাইক্রোচালক সজীব হাওলাদারের মৃত্যুর প্রতিবাদে ও মহালছড়ি থেকে অপহৃত তিনজনকে উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

শনিবার সকালে সংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার এক প্রতিবাদ সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করা হয়। 

বিষয়টি নিশ্চিত করে সংগঠনের জেলা সভাপতি মাঈন উদ্দিন বলেন, রোববারের মধ্যে অপহৃত তিনজনকে উদ্ধার করতে না পারলে টানা ৭২ ঘণ্টা হরতাল পালন করা হবে।

এর আগে শহরের শাপলা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে সংগঠনটি। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার শাপলা চত্বরে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. পারভেজ আলমের পক্ষে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অবিলম্বে সজিবের হত্যাকারীদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে এবং সজিবের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়াও অপহৃত তিন বাঙালি ব্যবসায়ীকে উদ্ধারে দ্রুততম সময়ের মধ্যে প্রশাসনকে কার্যকরী ভূমিকা পালন করতে হবে। অন্যথায় রোববার থেকে ৭২ ঘণ্টার হরতাল পালন করবো আমরা।

অন্যদিকে একই সময়ে একই স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলার রেন্ট এ কার সমিতির সদস্যরা। তারা সজিব হাওলাদারকে হত্যার পতিবাদে ও অপহৃত মাটিরাঙ্গার ৩ বাঙালির মুক্তির দাবিতে সোমবার সকাল-সন্ধ্যা কর্মবিরতির ডাক দিয়েছে।