চুনারুঘাটের বৃষ্টি ও পাহাড়ি ঢলে মহাসড়কে ধস

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলাধীন সাতছড়ি জাতীয় উদ্যান ও রামগঙ্গার মধ্যে একটি ব্রিজের কাছে সড়ক ধসে গেছে।

সড়কের পাশ থেকে অবাধে বালু উত্তোলন এবং গত কয়েক দিনের প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে এ সড়কে ধস নামে। এ অবস্থায় হবিগঞ্জ-চুনারুঘাট ভায়া মাধবপুর সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

হবিগঞ্জ সড়ক বিভাগ যান চলাচল সচল করতে দ্রুত কাজ শুরু করেছে। এদিকে একটি মহল এ অবস্থায়ও পাহাড়ি এলাকা ও চা বাগানের ছড়া থেকে বালু উত্তোলন বন্ধ করেনি। গত শুক্রবার সকালে ব্রিজ ধসে পড়ার পরও একটি চক্র ছড়া থেকে বালু উত্তোলন করে ট্রাকে করে পাচার করেছে।

স্থানীয়রা জানায়, চা বাগান এবং পাহাড়ি এলাকার ছড়াগুলো ও সড়কের কাছ থেকে একটি প্রভাবশালী মহল দিনে রাতে অবাধে বালু উত্তোলন করে বিক্রি করছে। এসব এলাকা থেকে বালু উত্তোলন কিংবা পরিবহন নিষিদ্ধ হলেও স্থানীয় প্রশাসন এবং কর্তৃপক্ষকে ম্যানেজ করে একটি মহল বালু উত্তোলন করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

এ বিষয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল জানান, দ্রুত সড়কটি সচল করার চেষ্টা করা হচ্ছে। হবিগঞ্জ সড়ক বিভাগ দ্রুত কাজ শুরু করেছে। তার তদারকিতে একটি বিশাল বহল রাস্তা মেরামতের কাজ করছে।