নেত্রকোনায় যুবক হত্যার দায়ে চারজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

নেত্রকোনায় রুবেল মিয়া (২২) নামের এক যুবককে হত্যার দায়ে চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে সাজাপ্রাপ্ত প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ডও দেয়া হয়েছে। জেলা ও দায়রা জজ কেএম রাসেদুজ্জামান রাজা আজ বুধবার আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।
 
নিহত রুবেল মিয়া কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের উলুয়াটি গ্রামের হাসেম উদ্দিনের ছেলে। সাজাপ্রাপ্ত আসামিদের বাড়িও একই এলাকায়। তারা হচ্ছেন- স্বপন মিয়া (২২), এরশাদ মিয়া (২৮), জুয়েল (২৭) এবং রাজধর মিয়া (৩৫)।
 
মামলা সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৫ সালের ৬ আগস্ট বিকেলে স্বপন মিয়া রুবেলের বাড়িতে এসে কাজের কথা বলে রুবেল মিয়াকে ডেকে নিয়ে যায়। কিন্তু রাত্রে আর বাসায় ফিরে না আসায় তার বাবা হাসেম ও অন্যান্য স্বজনরা রুবেলকে খুঁজতে থাকে। কিন্তু ওইদিন তার কোন খোঁজ না পেয়ে পরদিন আবার খোঁজাখুঁজি করলে রুবেলের গলাকাটা লাশ ৫ নম্বর সাক্ষী মোহাম্মদ আলীর বাড়ির পাশে পাওয়া যায়। পরে পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে নেত্রকোনা মর্গে পাঠায়।
 
রুবেলের বাবা হাসেম উদ্দিন বাদী হয়ে কেবল মাত্র স্বপন মিয়ার বিরুদ্ধে ঘটনার তিনদিন পর ৯ আগস্ট কেন্দুয়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে খুনের ঘটনায় স্বপন মিয়ার সাথে আরো তিনজনের সংশ্লিষ্টতা পায়। পরে ২০১৬ সালের ১৪ জানুয়ারি ঘটনার সাথে জড়িত চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে বিচারক ৯ জনের সাক্ষ্য গ্রহণান্তে ওই রায় প্রদান করেন। সরকার পক্ষে ছিলেন পিপি অ্যাডভোকেট সাইফুল আলম প্রদীপ এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট খাদেমুল ইসলাম আনার।