কোটি টাকার ত্রাণ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে আঁখি আলমগীর

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ত্রাণ নিয়ে হাজির হলেন সঙ্গীত তারকা আঁখি আলমগীর। নিজের ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে সোমবার এই তথ্য জানান তিনি। আঁখি আলমগীর বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে রওনা হলাম রিলিফ বিতরনের জন্য।’ সোমবার সকালে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে হাজির হন এই তারকা।

১ লাখ ১১ হাজার পাউন্ড (১ কোটি ৩৩ লাখ টাকা) মূল্যের ত্রাণ নিয়ে আয়োজক প্রতিষ্ঠান ও আঁখি আলমগীর কক্সবাজারে পৌছান। যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ১৩ মে একটি অনুষ্ঠানে গান গাইতে গিয়েছিলেন আঁখি আলমগীর। এই অনুষ্ঠানের উদ্দেশ্য ছিল মিয়ানমার থেকে বাংলাদেশের কক্সবাজার আসা রোহিঙ্গাদের সাহায্যের জন্য তহবিল সংগ্রহ করা।

সেদিন একটানা তিন ঘণ্টা নেচে-গেয়ে উপস্থিত দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন আঁখি আলমগীর। চ্যারিটি অনুষ্ঠানে ১ লাখ ১১ হাজার পাউন্ডের তহবিল গঠন হয়। আঁখি আলমগীর ও অনুষ্ঠানের আয়োজক ইকবাল আহমেদ মঞ্চে উপস্থিত থেকে দর্শকদের কাছ থেকে সে অনুদান সংগ্রহ করেন। আঁখি আলমগীর বলেন, আমাদের সংগৃহীত অর্থ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে এসেছি। এদিকে আঁখি আলমগীরের এমন মহৎ উদ্যোগকে প্রশংসা করছেন অনেকেই।

সঙ্গীতশিল্পী সোমনুর মনির কোনাল সবার উদ্দেশ্যে ফেসবুকে লিখেন, ‘শোবিজের মানুষেরা ভিনদেশে গান গেয়ে টাকা এনে প্রায়ই অসহায় মানুষের পাশে দাঁড়ায়। অন্য সব নেগেটিভ খবরের ভিড়ে এই ভালো কাজগুলোকে যদি সবাই উৎসাহ দিতেন। খুবই ভালো হতো।’ এছাড়া শফিক তুহিন, লুৎফর হাসান’সহ অনেকেই আঁখি আলমগীরের এই কাজের জন্য ফেসবুকে শুভকামনা জানিয়েছেন।

আঁখির মতে, বিদেশ সফর অনেক করা হয়। কিন্তু এই সফরটা তার জন্য ছিল বাড়তি কিছু। সেদিন নাকি আয়োজক আর উপস্থিত শ্রোতারা তাকে যে ভালোবাসা দিয়েছেন, তা অতুলনীয়। বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় কক্সবাজারের শরণার্থীশিবিরে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে খাবার বিতরণ করেন বলে জানান আঁখি আলমগীর।