কল্যাণপুরে জঙ্গি আস্তানার মামলার প্রতিবেদন ১৬ জুলাই

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

রাজধানীর কল্যাণপুরের জঙ্গি আস্তানার মামলায় তদন্ত সংস্থার প্রতিবেদন দাখিল না হওয়ায় আগামী ১৬ জুলাই তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ঠিক করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম মাজহারুল হক নতুন এ তারিখ ধার্য করেন।

২০১৬ সালের ২৫ জুলাই রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কে ‘জাহাজ বিল্ডিংয়ে’ জঙ্গি আস্তানায় রাতভর অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকালে এক ঘণ্টার মূল অভিযানে নয় জঙ্গি নিহত ও একজন (রিগ্যান) আহত হন। তারা সবাই জামাতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে জানিয়েছে পুলিশ।

ওই ঘটনার দু’দিন পর মিরপুর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. শাহ জালাল আলম সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ১০ জনকে আসামি করা হয়।

মামলাটিতে বর্তমানে নব্য জেএমবির অধ্যাত্বিক নেতা ও সংগঠনটির একাংশের আমির মাওলানা আবুল কাশেম ওরফে বড় হুজুর, রাকিবুল হাসান রিগ্যান, আব্দুস সবুর খান ওরফে হাসান ওরফে হাতকাটা সোহেল মাহফুজ কারাগারে রয়েছেন।

আসামিদের মধ্যে সোহেল মাহফুজ গুলশানে হোলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলার অন্যতম পরিকল্পনাকারী হিসেবে গত ৭ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। গত ২৩ জুলাই সোহেল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন।