শাহজাদপুর-জামিরতা সড়কের দুইটি ব্রিজের বেহাল দশা

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

শাহজাদপুর-জামিরতা আঞ্চলিক সড়কের দু’টি ব্রিজের সম্মুখভাগে খাল খন্দায় পরিণিত হয়েছে। শাহজাদপুর উপজেলা শহর থেকে যমুনা নদী তীরবর্তী জামিরতা গুদারাঘাট পর্যন্ত এই সড়কটির ব্রিজ দুটি দীর্ঘদিন ধরে বিশাল গর্ত এবং পিচ ঢালাই উঠে গেলেও কোন সংস্কার হচ্ছেনা বিধায় ঝুঁকি নিয়েই চলছে ট্রাক, সিএনজি, লচিমন, করিমনসহ অসংখ্য যানবহন। ফলে হরহামেশাই ঘটছেছোট বড় অসংখ্য দুর্ঘটনা।

সরে জমিনে ঘুরে পাড় জামিরতা হুরাসাগর নদীর উপর নির্মিত বড় ব্রিজের পশ্চিম পাড়ে বিশাল গর্ত থাকার ফলে যানবহন চলাচলেও বিঘœ ঘটতে দেখা যায়। এক সাথে দুটি পরিবহন যান দুই দিক থেকে আসা যাওয়া করতে পারছেনা। যার ফলে ব্রিজের দুই পাড়ে দীর্ঘ যানজটও লেগে থাকছে দীর্ঘসময় ধরে। একই অবস্থা চর বাচড়ার পূর্বে নতুন ব্রিজটিরও। এই ব্রিজের পশ্চিম ও পূর্বপাড়ে ঢালাই উঠে বড় বড় রড বের হয়ে আছে। তাই অত্যন্ত সতর্কতার সাথে চলছে যানবহন ।

যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। স্থানীয় সরকার বিভাগের এই সড়কটি দিয়ে পূর্ব শাহজাদপুরের সোনাতনী, গালা, পোরজনা ও রুপবাটি ইউনিয়নের প্রায় লক্ষাধিক মানুষ যাতায়াত করে থাকে। ফলে জনগুরুত্বপূর্ণ এই সড়কটি দ্রুত সংস্কার দাবী করছেন এ এলাকার মানুষ। এ ব্যাপারে পোরজনা ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম মুকুল জানান, এটি এলজিইডি সড়ক হওয়ায় তিনি সংস্কার করতে পারছেননা। জনসাধারণ ও যানবহন চলাচলে বিঘ্ন ঘটলেও যেন দেখার মত কেউ নেই। তাই তিনিও জনস্বার্থে ব্রিজের সম্মুখভাগ সংস্কার করে দেয়ার দাবী জানান। উল্লেখ্য বিগত বন্যায় প্রবল স্রোত ও টানা বর্ষনে সেতু দুটির সংযোগ মুখের মাটি ধ্বসে পড়ায় কার্যত এই দূর্ভেগের সৃষ্টি হয়। বছর পেড়িয়ে গেলেও সংস্কারের কোন উদ্দ্যোগ না নেয়ায় জনদূর্ভোগের পাশপাশি যানবহন চলাচল বিঘ্ন ঘটছে।