ঈদে মুক্তি পাচ্ছে ‘কমলা রকেট’

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

প্রতি ঈদেই ইমপ্রেস টেলিফিল্মের কোনো না কোনো সিনেমা মুক্তি পায়। তবে থাকে না তেমন কোনো প্রচারণা বা আলোচনা। এবারও ব্যতিক্রম হচ্ছে না।

খুব একটা প্রচারণা ছাড়াই মুক্তি পেতে যাচ্ছে ‘কমলা রকেট’। পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। যাকে দর্শক মূলত মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘পিঁপড়াবিদ্যা’র প্রধান অভিনেতা হিসেবে চেনেন।

নিজের প্রথম সিনেমার গল্পের জন্য সাহিত্যের আশ্রয় নিয়েছেন মিঠু। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প থেকে নির্মিত হয়েছে ‘কমলা রকেট’। বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত এ লেখকের সঙ্গে মিলে চিত্রনাট্য করেছেন মিঠু নিজেই।

‘কমলা রকেট’ হলো একটি স্টিমারের নাম। যার নিয়মিত যাত্রীদের সঙ্গে এবার উঠে পড়েছে এক ফার্স্ট ক্লাস যাত্রী আতিক। যিনি কি-না নিজের কারখানায় আগুন লাগিয়েছেন ইন্সুরেন্সে টাকা পাওয়ার আশায়।

আগুনের ঘটনা যখন সারাদেশে মূল খবর, তখন আতিক কমলা রকেটে চড়ে মংলায় বন্ধুর বাসায় আত্মগোপন করতে যাচ্ছেন। অন্যদিকে মৃত নারী কারখানা কর্মীর লাশ নিয়ে স্বামী মনসুরও একই স্টিমারের যাত্রী। কুয়াশায় চরে আটকে যায় স্টিমার। খাবার সংকট যখন তীব্র হতে থাকে ঠিক তেমনি সময়ে মনসুরের সাথে আতিকের দেখা হয়। এছাড়া গল্পে রয়েছে নানান ধরনের চরিত্র। যার সূত্র ধরে নির্মাতা বলছেন, ‘এ যেন ছোট এক বাংলাদেশ।’

‘কমলা রকেট’-এ আতিকের চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ। দালাল হয়েছেন মোশাররফ করিম। আরো অভিনয় করেছেন জয়রাজ, শহীদুল্লাহ সবুজ, সুজাত শিমুল, সামিয়া সাঈদ, সেওতি, বাপ্পা শান্তনু, ডমিনিক গোমেজ ও আবু রায়হান রাসেল।