কমলাপুরে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভীড়

June 2, 2018, 12:34 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ঈদকে সামনে রেখে ঢাকা ছাড়বে রাজধানীবাসী। নাড়ির টানে পরিবার পরিজন নিয়ে মানুষ ছুটবে ঈদ উদযাপনে। এটাই যেন এক রীতি। তাই আগাম টিকিটের জন্য রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ভীড় জমিয়েছেন হাজার হাজার মানুষ।

আজ দেওয়া হচ্ছে ১১ জুনের টিকিট। ২৬টি কাউন্টারে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ সারি আরো দূর পর্যন্ত চলে গেছে। ১১ জুনের টিকিট পেতে মধ্যরাত থেকে কাউন্টারগুলোতে জড়ো হয়েছে মানুষ। ভীড় এতটাই বেশি যে, অনেকটা হিমশিম খেতে হচ্ছে নিরাপত্তারক্ষায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

মানুষের সারি কাউন্টারের সামনে থেকে একদম পিছনের দিক হয়ে এঁকেবেঁকে মানুষের লাইন চলে গেছে বাইরে। এই সারিতে যোগ দিতে অনেকেই এসেছেন মধ্যে রাতে, আবার অনেকে সেহরির পরে এসে নিজেকে যুক্ত করেছেন এই সারিতে। অনেকে বক্সে খাবার এনে এখানেই সেরে নিয়েছেন সেহরি।

ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি চলবে ৬ জুন পর্যন্ত। কাল রবিবার ৩ জুন ১২ জুনের টিকিটের জন্য ভীড় আরো বেশি হবে বলে ধারণা রেলওয়ে কর্তৃপক্ষের।

এ ছাড়া ৪ জুন ১৩ জুনের, ৫ জুন ১৪ জুনের ও ৬ জুন ১৫ জুনের টিকিট দেয়া হবে। ফিরতি টিকিট ১০ জুন থেকে ছাড়া হবে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য শহীদ আক্তার জানান, শুক্রবারের তুলনায় আজ শনিবার টিকিট প্রত্যাশীদের সংখ্যা অনেক বেশি। যত মানুষ আছে অতো টিকিট নেই, আজ হয়তো বা অনেকেই টিকিট না পেয়ে ফিরে যেতে হবে।

স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী সাংবাদিকদের জানিয়েছেন, সকাল ৮ টাকা থেকে বিরতিহীনভাবে টিকিট বিক্রি শুরু হয়েছে। সবাই সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন, বরাদ্দকৃত টিকিট শেষ না হওয়া পর্যন্ত বিরতিহীনভাবে টিকিট বিক্রি চলবে।

এদিকে, যাত্রীদের টিকিট পেতে যাতে কোনো সমস্যা না হয় সেইজন্য রেলওয়ে নিরাপত্তাকর্মী ছাড়াও পুলিশ ও র‍্যাব কমলাপুর রেলস্টেশনে নিরাপত্তার দায়িত্বে রয়েছে।