বাংলাদেশি ‌‌দুই শান্তিরক্ষীর জানাজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় শহীদ ২ বাংলাদেশী শান্তিরক্ষীর জানাজা গতকাল শুক্রবার ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। উক্ত জানাজায় সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক্ সহ ঢাকা সেনানিবাসের উর্ধতন কর্মকর্তাগণ ও সকল পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিহতরা হলেন- সৈনিক আরজান হাওলাদার, ৩৪ ই বেংগল (ফরিদপুর) ও সৈনিক (টিএ) মোঃ রিপুল মিয়া, ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারী আর্টিলারি (রংপুর)। জানাজার পর সেনাবাহিনী প্রধান, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার শহীদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শান্তিরক্ষীদের লাশ নিজ নিজ গ্রামের বাড়ী প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাদের দাফনকার্য সম্পন্ন হয়। উল্লেখ্য, বাংলাদেশী শান্তিরক্ষীগণ সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিল। গত ২৬ মে পথিমধ্যে ণঅখঙকঊ নামক স্থানে উক্ত কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুর্ঘটনাটি সংঘটিত হয়।

উক্ত ঘটনায় দুই বাংলাদেশী শান্তিরক্ষী নিহত এবং আরো দুইজন গুরুতর আহত হন । দুই শহীদ সেনাসদস্যের লাশ গতকাল সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায়।