খুবিতে কোটা আন্দোলনকারীদের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

কোটা সংস্কার আন্দোলনে আটক শিক্ষার্থীদের মুক্তি, নিখোঁজ থাকা শিক্ষার্থীদের সন্ধান এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে।
 
সোমবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত খুবির হাদী চত্বরে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, আমরা কারো বিরুদ্ধে অবস্থান না নিয়েই আমাদের ন্যায্য দাবি আদায়ে আন্দোলন করছি।
 
সরকারের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, আন্দোলনকারী যে সব ভাইকে আটক করা হয়েছে, অবিলম্বে তাদের মুক্তি ও নিখোঁজদের সন্ধান দিতে হবে, একই সঙ্গে যে সব মামলা দায়ের করা হয়েছে, তা প্রত্যাহার করতে হবে। হাতুড়িপেটানো ছাত্রলীগ নেতাকর্মীদের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড চাই।
 
সমাবেশে হাসপাতাল থেকে শিক্ষার্থীদের চিকিৎসা না করে বের করে দেয়ারও তীব্র নিন্দা জানানো হয়। এছাড়া আন্দোলনকারীদের ওপর যারা হামলা করেছে তদন্ত সাপেক্ষে তাদের বিচার করতে হবে উল্লেখ করে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানান তারা।
 
বক্তৃতা করেন, শিক্ষার্থী আমিনুর রহমান, কাঞ্চন কুমার রায়, সানাউল্লাহ, নোমান, শেখ নাভিদ, নরোত্তম, জসিমউদ্দিন, সাইফুল ইসলাম, রোজিনা আক্তার, মুক্তা আক্তার, ইয়াসিন আলী হিমু প্রমুখ।