শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

 

ঢাকার সাভারে ১২ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় এক ব্যক্তির যাবজীবন কারাদণ্ডের রায় দিয়েছে ট্রাইব্যুনাল।

বুধবার ঢাকা ৯ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. শরীফ উদ্দিন এ রায় ঘোষণা করেন।

ট্রাইব্যুনাল একই সঙ্গে দণ্ডিতের ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং তা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে।

দণ্ডিত ওই ব্যক্তির নাম ফয়সাল হোসেন মিন্টু (৩০)। তিনি ঝালকাঠির রাজাপুর থানার কানুদাস কাঠি গ্রামের আব্দুল সোবহানের ছেলে। তিনি মামলায় জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

২০১২ সালের ৭ নভেম্বর সাভার থানায় দায়ের মামলার অভিযোগে বলা হয়, ধর্ষিত শিশু (১২) সাভার থানাস্থ কাতলাপুর আল মদিনা কিন্ডার গার্ডেন স্কুলে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিল। আসামি মিন্টু ওই শিশু স্কুলে যাওয়া আসার পথে প্রায়ই উত্ত্যক্ত করতো। ২০১২ সালের ১০ অক্টোবর বেলা সোয়া ১টার দিকে ওই শিশু স্কুল থেকে বাসায় ফেরার পথে তাকে জোর করে আসামি তার কক্ষে নিয়ে ধর্ষণ করেন। ধর্ষণের সময় আসামি মোবাইল ফোনে এর ভিডি ধারণ করেন এবং তা প্রকাশ করার ভয় দেখিয়ে কাউকে কিছু না জানানোর জন্য ভয়ভীতি দেখান। কিন্তু পরে আসামি নিজেই ধর্ষণের ভিডিও এলাকার লোকজনকে দেখালে পরে তা জানাজানি হয়ে যায়। এরপর ধর্ষিতার বাবা বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্তের পর ২০১৩ সালের ২৩ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলাটি বিচারকালে ট্রাইব্যুনাল ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে।