জামায়াত নেতা হামিদুরকে কারাগারে পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

 

জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য, সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আজাদের জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আদালত অবমাননার মামলায় বুধবার দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যন বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জামায়াতের এই নেতার পক্ষে শুনানি করন আইনজীবী আব্দুস সুবহান তরফদার ও মুজাহিদুল ইসলাম শাহীন। এর আগে বুধবার বেলা পৌনে ১১টার দিকে ট্রাইব্যুনালে জামায়াতের এই নেতা আত্মসমর্পণ করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের মার্চ মাসে বিচারাধীন বিষয়ে বক্তব্য করায় জামায়াত নেতা রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আজাদ ও মো. সেলিম উদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ট্রাইব্যুনাল। ওই বছরের ২১ মার্চের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করার নিদের্শ দেওয়া হয়।

২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি জামায়াতের এ তিন নেতার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ এনে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে শোকজ নোটিশ জারি করেন ট্রাইব্যুনাল। এরপর এ বিষয়ে তারা ব্যাখ্যা না দেওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।