খালেদার জামিনের বিরুদ্ধে দুদকের লিভ টু আপিল

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

আজ (বৃহস্পতিবার) দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন।

এর আগে বুধবার আপিল বিভাগ খালেদা জিয়ার জামিন আদেশ স্থগিত চাওয়ায় দুদককে লিভ টু আপিল দায়ের করতে নির্দেশ দেন।

একই সঙ্গে আগামী রোববার পর্যন্ত খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত করেন।

খুরশীদ আলম সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়ার জামিনের বিরোধিতা করে হাইকোর্টে শুনানি করেছি। হাইকোর্টে এ আদেশে আমরা অসন্তুষ্ট হয়েছি। আজ এই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের লিভ টু আপিল দায়ের করেছি।

এর আগে সোমবার (১২ মার্চ) দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার চার মাসের জামিনের আদেশ দেন।

পরে মঙ্গলবার (১৩ মার্চ) সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় হাইকোর্টের দেয়া চার মাসের জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৪ মার্চ) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন রোববার (১৮ মার্চ) পর্যন্ত স্থগিত করেন। এই আদেশ দিয়ে বিষয়টি শুনানির জন্য রোববার দিন ঠিক করেন। একই সঙ্গে দুদক ও রাষ্ট্রপক্ষকে রোববারের মধ্যে আদালতে লিভ টু আপিল দায়ের করতে বলা হয়। এর ধারাবাহিকতায় আজ দুদক লিভ টু আপিল করে।

গেলো ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।