একজন ছাড়া, আহত সবাই স্থিতিশীল : রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

নেপালে বিধ্বস্ত বিমানে আহতদের সবাই স্থিতিশীল আছেন। তারা সবাই স্টেবল (স্থিতিশীল) আছেন। একজনের অবস্থা একটু সিরিয়াস (গুরুতর)। দুয়েক দিনের মধ্যেই তারা চলে যেতে পারবেন। আমরা তাদের পাঠানোর ব্যবস্থা করবো। বললেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

তিনি বলেন, চিকিৎসকরা যেভাবে গাইড করবেন সেভাবেই কাজ করার চেষ্টা করবো। তারা ছাড়পত্র দিলে আহতদের ফেরত পাঠানোর ব্যবস্থা করবো।

রাষ্ট্রদূত বলেন, একজন আজ দেশে যাচ্ছেন। তার নাম শাহরিন আহমেদ। বিমান ঠিক সময়ের আসলে দুপুর দেড়টার ফ্লাইটে তিনি দেশে ফিরবেন।

এদিকে নেপালে বিমান বিধ্বস্তে আহতদের চিকিৎসা সেবা দিতে সাত সদস্যের একটি মেডিকেল টিম ও পুলিশের অপরাধ তদন্ত বিভাগের(সিআইডি) একটি টিম আজ বৃহস্পতিবার কাঠমান্ডুতে গেছেন।

টিম দুইটি ডিএনএ নমুনা সংগ্রহ, ময়নাতদন্ত, আহতাবস্থায় চিকিৎসাধীনদের দেখা ও তাদের চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

১২ই মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে নিহত হন ৫১ জন। ইউএস বাংলার বম্বারডিয়ার ড্যাশ কিউ ৪০০ বিমানটিতে মোট ৭১জন আরোহী ছিলেন। এতে বিমানের পাইলট ও ক্রুরা মারা যান। ওই ঘটনায় আহত হন আরও ২০ জন। পরে হতাহতের উদ্ধার করে স্থানীয় কেএমসি হাসপাতাল, নরভিক হাসপাতাল ও ওম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।