৭ দিনের রিমান্ডে আলোকচিত্রী শহীদুল

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

আইসিটি অ্যাক্ট মামলায় গ্রেফতার হওয়া প্রখ্যাত আলোকচিত্রী ও দৃকের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল আলমকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার অতিরিক্ত ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূর আদালত উভয় পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের (পরিদর্শক) আরমান আলী সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শহিদুলের পক্ষে আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও জোতির্ময় বড়ুয়া রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এই আবেদনের বিরোধিতা করলে উভয় পক্ষের শুনানি শেষে বিচারক সাত দিনের রিমান্ডের আদেশ দেন।

ফেসবুকে গুজব ও উসকানি ছড়ানোর অভিযোগে রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ। ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে সোমবার (৬ আগস্ট) বিকেলে মামলাটি দায়ের করেন।

রোববার রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুলকে অপহরণ করা হয় বলে অভিযোগ করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ। তিনি জানান, রবিবার ধানমন্ডির ৯/এ সড়কের বাসার চারতলা থেকে শহিদুলকে ধরে নিয়ে যায় ডিবি পরিচয়ে একদল লোক।

পরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, শহিদুল আলমকে আটক করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো সম্ভব হবে।