বাংলাদেশে মুক্তি পাচ্ছে হলিউডের দুই ছবি

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে বাংলাদেশে মুক্তি পাচ্ছে হলিউডের দুই ছবি। এর মধ্যে একটি  অ্যাকশন থ্রিলারভিত্তিক ছবি ‘মাইল ২২’  অন্যটি অ্যাডভেঞ্চারধর্মী ছবি ‘আলফা’। দু’টি ছবিই আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ১৭ আগস্ট। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে একই দিন ছবিটি বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন  স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ। 

ঈদে বাংলাদেশের দর্শকদের আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দিতেই বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সিনেপ্লেক্স নিয়ে আসছে এ দুই ছবি। এরমধ্যে ‘মাইল ২২’ আমেরিকান-চাইনিজ অ্যাকশন থ্রিলারভিত্তিক ছবি। এটি পরিচালনা করেছেন পিটার বার্গ। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মার্ক ওয়ালবার্গ, জন মালকোভিচ, লরেন কোহান, রন্ডা রাউসিসহ আরো অনেকে। সন্ত্রাসীদের শিকার ২২ মাইলের উচ্চমূল্যবান সম্পদ উদ্ধারে সিআইএ’র একটি এলিট টাস্ক ফোর্সের অভিযান নিয়ে আবর্তিত হয়েছে ছবির কাহিনী। এতে দেখা যাবে, সিআইএ’র ইউনিটে সক্রিয় জেমস সিলভা। প্রতিকূল ২২ মাইল এলাকায় মূল্যবান গোয়েন্দা সম্পদ হুমকির মুখে পড়লে তা উদ্ধারে এগিয়ে যায় সে। অভিযানে গিয়ে বিপদে পড়েন তিনি নিজেও। উচ্চ পর্যায়ের একটি কমান্ডো দল গোপন কৌশলে তাকে সহায়তা করে। নানা ঘাত-প্রতিঘাত আর বিপদসংকুল অবস্থার মধ্য দিয়ে সংগ্রাম চালিয়ে যায় অনেক দূর। তবে শেষ পরিণতি কি হয় সেখা দেখার জন্য অপেক্ষা করতে হবে মুক্তি পর্যন্ত।  

সনি পিকচার্সের পরিবেশনায় অ্যাডভেঞ্চার নির্ভর  হচ্ছে 'আলফা'। এটি পরিচালনা করেছেন আলবার্ট হিউজেস। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কোডি স্মিট-ম্যাকফি, লিওনর ভ্যারেলা, জেন্স হালটেন প্রমুখ। বরফযুগে এক তরুণ শিকারীর সঙ্গে একটি আহত নেকড়ের বন্ধুত্ব নিয়ে নির্মিত হয়েছে এ ছবি। ২০ হাজার বছর আগে ইউরোপে যখন প্রস্তরযুগ চলছিলো, সে সময় শিকারে বের হওয়া এক তরুণ তার বাড়ি ফিরে যাওয়ার পথে নানামুখী সংকটের মধ্যে পড়ে। অনেক ভয়ঙ্কর জীব-জন্তুর সঙ্গে সংগ্রাম করে সামনে যেতে হয় তাকে। এ সময় একটি আহত নেকড়ের মুখোমুখি হয় সে। নেকড়েটিকে বশে আনার পর তার প্রতি একটা মায়া তৈরি হতে থাকে। নানা সেবা-যত্ন করে নেকড়েটিকে সুস্থ করে তোলে সে। ক্রমান্বয়ে তাদের দু’জনের মধ্যে একটা বোঝা-পড়া সৃষ্টি হতে থাকে। একে অপরের বন্ধু হয়ে যায় তারা।  মানুষ আর কোনো নেকড়ের মধ্যে এটাই প্রথম বন্ধুত্ব।