১ অক্টোবর পর্যন্ত জামিন পেলেন নওশাবা

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ ১ অক্টোবর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন।

মঙ্গলবার ছুটির দিনের জরুরি আদালতের বিচারক ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তথ্য-প্রযুক্তি আইনের মামলায় তার জামিন মঞ্জুর করেন।

অসুস্থ হয়ে পড়ায় নওশাবাকে জামিন দেয়া হয়েছে জানিয়ে তার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার বলেন, তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নেয়ার কথা ছিল। এখন জামিন হওয়ায় তাকে অন্য কোনো বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে।

তিনি বলেন, তথ্য-প্রযুক্তি আইনের মামলায় প্রতিবেদন দাখিলের ধার্য তারিখ ১ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন বহাল থাকবে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এরপর ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসি এবং নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবিতে টানা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন এবং গাড়ি ও চালকের লাইসেন্স পরীক্ষা করে রাজধানীর বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা। এতে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে। একাধিক স্থানে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে।

এরই মধ্যে ৪ আগস্ট বিকালে ফেসবুক লাইভে এসে জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর লাইভে জানান কাজী নওশাবা আহমেদ। রাতেই তাকে আটক করে পরদিন তথ্য-প্রযুক্তি আইনে গ্রেফতার দেখানো হয়। এ মামলায় তাকে একাধিকবার রিমান্ডেও নেয়া হয়।