হলি আর্টিজানের মামলায় ২ আসামির বিরুদ্ধে হুলিয়া

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

  

   গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলায় পলাতক দুই আসামির বিরুদ্ধে হুলিয়া ও ক্রোক পরোয়ানা জারি করেছেন আদালত।

 

বুধবার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ আদেশ দেন।

এদিন এ মামলায় পলাতক ওই দুই আসামির বিরুদ্ধে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তাদের গ্রেফতার করা যায়নি মর্মে পুলিশ প্রতিবেদন দাখিল করেছে। এরপর আদালত ওই দুই আসামির বিরুদ্ধে হুলিয়া ও ক্রোক পরোয়ানা জারির আদেশ দেন।

 

আগামী ৩০ সেপ্টেম্বর হুলিয়া ও ক্রোক পরোয়ানা জারি সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেছেন আদালত। পলাতক ওই দুই আসামি হলেন— শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ।

সংশ্লিষ্ট আদালতের পেশকার মো. আতাউর রহমান পরিবর্তন ডটকমকে এসব তথ্য জানিয়েছেন।

এর আগে গত ৮ আগস্ট আট আসামির বিরুদ্ধে দাখিল করা চার্জশিট গ্রহণ করে আদালত। 

 

চার্জশিটে নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষক হাসনাত রেজা করিমের বিরুদ্ধে ওই ঘটনায় জড়িত থাকার বিষয়ে তথ্য-প্রমাণ না পাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়।

গত ২৩ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির মামলাটিতে সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিমের বিরুদ্ধে ওই ঘটনায় জড়িত থাকার বিষয়ে তথ্য-প্রমাণ না পাওয়ায় তাকে অব্যাহতি প্রদানের করা হয়।

অন্যদিকে চার্জশিটে ৮ জনকে অভিযুক্ত করা হয়। এছাড়া চার্জশিটে অভিযুক্ত অপর ১৩ জন মৃত্যুবরণ করায় তাদেরও মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়।