ধর্মমন্ত্রীর পুত্রসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

   ময়মনসিংহ মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সাজ্জাদ আলম শেখ আজাদ ওরফে আজাদ শেখ হত্যার ১ মাস পর হাইকোর্টের নির্দেশে কোতোয়ালি মডেল থানায় মামলা নথিভুক্ত করা হয়েছে। শনিবার রাতে এ মামলা গ্রহণ করে পুলিশ। আলোচিত এ মামলায় ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত-উর রহমান শান্তসহ ২৫ জনকে আসামি করা হয়েছে। স্বামী হত্যার বিচার  চেয়ে মামলাটি করেছেন নিহত আজাদ শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলু। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলবে।

গত ৩১শে জুলাই ময়মনসিংহ শহরতলী আকুয়ার নাজিরবাড়িতে পূর্ব বিরোধের জের ধরে মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ আজাদকে গুলি, জবাই ও কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে প্রতিপক্ষ। 

হত্যাকাণ্ডের দু’দিন পর ২রা আগস্ট ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় ২৫ জনকে আসামি করে একটি এজাহার দায়ের করেন নিহত  শেখ আজাদের স্ত্রী দিলরুবা আক্তার দিলু। অধিকতর তদন্ত ছাড়া মামলা গ্রহণ সম্ভব নয় বলে দাবি করে আসছিলেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম। 

চলতি মাসেই আজাদের স্ত্রী দিলুর পক্ষে হাইকোর্টে রিট করেন আইনজীবী আফিল উদ্দিন। পরে গত বৃহস্পতিবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ মামলার এজাহার গ্রহণ করতে পুলিশকে আদেশ দেন। 

একই সঙ্গে স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক, ময়মনসিংহ কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন। আদেশ বাস্তবায়নের প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৪ঠা  সেপ্টেম্বর পরবর্তী দিন ধার্য করা হয়। এ আদেশের পরপরই শনিবার রাতে এ মামলা গ্রহণ করে  কোতোয়ালি মডেল থানা পুলিশ।