মাদক বিরোধী কনসার্টে গাইবেন এফ এ সুমন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

এই প্রজন্মের সাড়া জাগানো সঙ্গীতশিল্পী এফ এ সুমন। একের পর এক জনপ্রিয় গান দিয়ে সঙ্গীতাঙ্গনে মাত করে চলেছেন। এরই মধ্যে তিনি হয়ে উঠেছেন সর্বস্তরের শ্রোতাদের অন্যতম প্রিয়শিল্পী। ইদানীং স্টেজ শো নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন সুমন। সেই ধারাবাহিকতায় এবার ঠাকুরগাঁও এবং পঞ্চগড়ে মাদক বিরোধী কনসার্ট এ গাইবেন সময়ের নন্দিত এই সঙ্গীতশিল্পী।

‘যে মুখে ডাকি মা, সে মুখে মাদকে বলি না’ এই স্লোগানকে ধারণ করে উত্তর বঙ্গের দুই জেলা ঠাকুরগাঁও এবং পঞ্চগড়ে মাদক বিরোধী কনসার্ট এ গাইবেন সুমন। একই মঞ্চে গাইবেন- মনির হোসেন, লীজা, সজলসহ এই প্রজন্মের জনপ্রিয় সাত কণ্ঠশিল্পী। আগামীকাল ৭ সেপ্টেম্বর বিকাল ৪টায় পঞ্চগড় জেলা স্টেডিয়ামে এবং পরদিন একই সময়ে অনুষ্ঠিতব্য গণসচেতনতামূলক এ কনসার্টে গাইবেন তারা।

প্রাণ আপ ও বিস্ক ক্লাব ফ্রুট ফান নিবেদিত এই সঙ্গীতাসরে নিজের জনপ্রিয় গানের পাশাপাশি গাইবেন একাধিক নতুন গানও।

সমসাময়িক ব্যস্ততা নিয়ে সম্ভাবনাময় এই কণ্ঠশিল্পী বলেন, ‘স্টেজ শো নিয়ে বেশ ব্যস্ততা যাচ্ছে। পাশাপাশি বিভিন্ন রেডিও-টেলিভিশনেও নিয়মিত ডাক পড়ছে। তবে মাদকবিরোধী তথা গণসচেতনতামূলক এ ধরণের আয়োজনে অংশ নেয়াটা একজন শিল্পীর দায়বদ্ধতার মধ্যে পড়ে বলেও আমি মনে করি। এর আগেও এধরণের বহু সচেতনতামূলক কনসার্টে অংশ নিয়েছি।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কনসার্টে গান করাটা একজন শিল্পীর জন্য অনেক বেশি আনন্দের। কেননা, এর মধ্য দিয়ে সরাসরি দর্শকদের সাথে যোগাযোগ ঘটে। শিল্পী এবং শ্রোতার মধ্যে আত্মিক সেতুবন্ধন রচিত হয়। স্টেজ শোতে অংশ নিলে একজন শিল্প তাৎক্ষণিক তার পারফর্মেন্সের পিট-ব্যাক পেয়ে থাকেন। শ্রোতারাইতো সব, তাদের উৎসাহই একজন শিল্পীর মূল অনুপ্রেরণা।’

গান নিয়ে ব্যস্ততার আমেজেই চলতি মাসের মাঝামাঝিতে কুচবিহারের একটি কনসার্টে অংশ নিবেন বলে জানিয়েছেন এফ এ সুমন। গেল ঈদে প্রকাশ পায় প্রতিভাধর এই সঙ্গীতশিল্পীর গাওয়া নতুন গান- ‘হৃদ মাঝারে’, ‘পাখি’ এবং ‘অভিনয়’সহ বেশ কিছু গান। গানগুলো শ্রোতামহলে দারুণ সাড়া পেলেছে বলে জানিয়েছেন সুমন। এছাড়াও তার সুর-সঙ্গীতে প্রকাশ পেয়েছে অর্ধডজনেরও বেশি নতুন গান।

প্রসঙ্গত, বর্তমান সময়ে তার গাওয়া 'সখীরে', 'ভিতর কান্দে','দরদীয়া', 'মন মুনিয়া'সহ তার বেশকিছু গান পছন্দের তালিকায় রেখেছেন সঙ্গীতপ্রেমীরা। এরই মধ্যে বাংলা গানের জনপ্রিয়তার টপচার্টেও উঠে এসেছে এফ এ সুমনের বহু গান। ইউটিউব ভিউর শীর্ষ পর্যায়ে রয়েছে তার একাধিক গান।