শহিদুল আলমের জামিন আবেদনের ওপর শুনানি শুরু

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

তথ্য-প্রযুক্তি আইনের মামলায় দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয়েছে। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গতকাল বুধবার এ শুনানি শুরু হয়। আজ বৃহস্পতিবার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য রেখেছে আদালত।

 

শুনানিতে শহিদুলের আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন বলেন, শহিদুল আলমের যে বক্তব্য এজাহারে তুলে ধরা হয়েছে তার সাথে ফেসবুক লাইভের যে লিংক দেয়া হয়েছে তার মিল নেই। এজাহারে বলা হয়েছে, শহিদুল বলেছেন এ সরকার অনির্বাচিত, অবৈধ। এ ধরনের বক্তব্য তো হরহামেশা বিভিন্ন সভা-সমাবেশে রাজনৈতিকভাবে বলা হচ্ছে। জামিন আবেদনকারী যদি এ ধরনের কথা বলে থাকেন একজন নাগরিক হিসাবে সেটি তার অভিমত। একজন নাগরিকের মত প্রকাশের সেই অধিকার রয়েছে।

 

জবাবে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজউদ্দিন ফকির বলেন, জামিন আবেদনকারী ফেসবুক লাইভে এসে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনে উসকানি দিয়েছেন। তিনি বলেছেন শিক্ষার্থীদের উপর হামলা হয়েছে। এমনকি সরকার পতনের আহবান জানিয়েছেন। তার বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

 

নিম্ন আদালত শহিদুলের জামিন আবেদন গত ১১ সেপ্টেম্বর না-মঞ্জুর করে। ওই খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে জামিন চেয়ে রিভিশন মামলা করা হয়।