‘ডিসেম্বরের মধ্যে উপজেলা পর্যায়ে শতভাগ বিদ্যুতায়ন করা হবে’

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, সরকার এ বছরের মধ্যে সবার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছাতে বদ্ধপরিকর। ইতোমধ্যে অনেক উপজেলাতেই শতভাগ বিদ্যুতায়ন হয়ে গেছে। বাকি উপজেলাগুলোতে শতভাগ বিদ্যুতায়ন ডিসেম্বরের মধ্যে শেষ হবে।
 
তিনি মতলব উত্তর উপজেলায় নিজ বাসভবনে আনুষ্ঠানিকভাবে মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার ৭০ কিলোমিটার বিদ্যুতের নতুন লাইন উদ্বোধনকালে এই কথা বলেন।
 
মন্ত্রী বলেন, বিদ্যুতের প্রায় শুন্য অবস্থা নিয়ে আওয়ামী লীগ সরকার দেশের ক্ষমতা গ্রহণ করে। অবিরাম লোডশেডিং এর জন্য মানুষের জীবন ওষ্ঠাগত ছিল, কলকারখানা বন্ধ হয়ে যাচ্ছিল। সে অবস্থা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আজ দেশের সে সমস্যা দূর হয়েছে।
 
তিনি বলেন, আজকের জাতীয় প্রবৃদ্ধির অন্যতম কারণ কলকারখানায় নিরবিচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা। দেশে বিদ্যুতের ক্রমবর্ধমান চাহিদার পরও ২৪ ঘণ্টায় বিদ্যুত পরিস্থিতি সচল রাখাকে সরকারের বিরাট অর্জন বলে তিনি উল্লেখ করেন।
 
এ সময় তিনি দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়েও মন্তব্য করেন। কয়েকটি দল নিয়ে জাতীয় ঐক্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, তথাকথিত জাতীয় ঐক্যের নেতারা বয়সের ভারে নিজেরাই চলতে পারেন না, তারা গতিশীল ও ডিজিটাল বাংলাদেশের নেতৃত্ব দিবেন কি করে।
 
তিনি বলেন, বর্তমান বাংলাদেশের তরুণ প্রজন্ম সামর্থবান ও আধুনিক লোকদের নেতৃত্ব প্রত্যাশা করে যারা তাদেরকে আধুনিক বাংলাদেশের স্বপ্ন দেখাতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আধুনিক বাংলাদেশের রূপকার উল্লেখ করে তাঁর নেতৃত্বের প্রতি আস্থা রেখে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে মন্ত্রী উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান।