১৫ বছর পর চলচ্চিত্রে ফিরলেন অপি করিম

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। ১৫ বছর পর ফিরলেন চলচ্চিত্রের ক্যামেরার সামনে। দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মাণাধীন ‘ডেব্রি অব ডিজায়ার’ ছবিতে অভিনয় করছেন তিনি। ছবিটির শুটিং নিয়ে এখন কলকাতায় অবস্থান করছেন এ অভিনেত্রী। কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘ডেব্রি অব ডিজায়ার’। 

এতে বিবাহিতা মেয়ে সোমা চরিত্রে অভিনয় করছেন অপি। কলকাতার পর ছবিটির কিছু অংশের শুটিং ঢাকায়ও হবে বলে জানা গেছে। ‘ডেব্রি অব ডিজায়ার’ পরিচালনা করছেন কলকাতার প্রশংসিত নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী। এই পরিচালকের সঙ্গে মিলে বাংলাদেশ থেকে ছবিটি প্রযোজনা করছেন বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ।

দুটি আলাদা গল্প। তবে চিত্রনাট্য এমনভাবে সাজানো হয়েছে, শেষে গিয়ে দুটি গল্প মিলে গেছে একবিন্দুতে। মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই গল্পকে একফ্রেমে নিয়ে আসার ব্যাপারে  এমনটিই জানান  ইন্দ্রনীল রায় চৌধুরী ও জসীম আহমেদ। 

এ ছাড়াও এ ছবিতে অপির স্বামীর চরিত্রে থাকছেন কলকাতার একজন জনপ্রিয় অভিনেতা। যার নাম এখনই বলতে চাইছেন না পরিচালক ও প্রযোজক। শিগগিরিই  তার নাম ও অন্যান্য অভিনয়শিল্পীর তালিকা প্রকাশ হবে বলে  জানান তারা। ছবিটি যৌথ প্রযোজনার নতুন নীতিমালার আওতায় নির্মাণ করা হচ্ছে। প্রথম অনুমোদন দেওয়া হয়েছে।

এর আগে  ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর  ‘ব্যাচেলর’ ছবিতে অভিনয় করেছিলেন অপি করিম। এটি ছিল তার প্রথম বড় পর্দায় অভিনয়। প্রথম ছবিতেই বাজিমাত করেছিলেন তিনি।  অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন। তবে এরপর আর কোন চলচ্চিত্রে দেখা যায়নি তাকে। 

এরপর আর বড় পর্দায় পাওয়া যায়নি তাকে। ‘ডেব্রি অব ডিজায়ার’-এর মাধ্যমে আবারও চলচ্চিত্রে ফিরছেন তিনি। এজন্য ওজনও কমিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী।