মুক্তির আগেই আয় ৪৯০ কোটি!

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

শিরোনামটি দেখে অবাক হওয়ার কিছু নেই। কারণ সিনেমাটির নাম ‘২.০’। যেখানে অভিনয় করেছেন সুপারস্টার রজনীকান্ত ও অক্ষয় কুমার। সুতরাং এই সিনেমা চুটিয়ে ব্যবসা করবে, এটাই স্বাভাবিক।

তবে কিছুটা অবাক হতেই হয়। অন্যান্য সিনেমা মুক্তির পর রেকর্ড পরিমাণ আয় করে, আর রজনীকান্তের ‘২.০’ মুক্তির আগেই ভারতীয় সিনেমার ইতিহাস পাল্টে দিলো। হল বুকিং ও স্বত্ব বিক্রি করে এরইমধ্যে সিনেমাটির আয় হয়েছে ৪৯০ কোটি রুপি।

ক’দিন আগেই জানা যায়, ‘২.০’ সিনেমাটি অগ্রিম হল বুকিং থেকে ১২০ কোটি রুপি আয় করেছে। যা কিনা তেলেগু সিনেমার ইতিহাসে সর্বোচ্চ। এবার জানা গেলো, এই সিনেমার স্বত্ব থেকে আয় হয়েছে আরো ৩৭০ কোটি রুপি। এর মধ্যে স্যাটেলাইট স্বত্ব থেকে ১২০ কোটি রুপি, ডিজিটাল স্বত্ব থেকে ৬০ কোটি, উত্তর ভারতে স্বত্ব বিক্রি থেকে ৮০ কোটি, অন্ধ্র প্রদেশ ও তেলাঙ্গানায় স্বত্ব বিক্রি থেকে ৭০ কোটি, কর্ণাটকে স্বত্ব বিক্রি করে ২৫ কোটি এবং কেরালায় স্বত্ব বিক্রি করে ১৫ কোটি রুপি আয় হয়েছে সিনেমাটির।

যার ফলে মুক্তির আগেই লগ্নির টাকা তুলে ফেলতে চলেছে ‘২.০’। সিনেমাটি নির্মাণে খরচ হয়েছে ৫৪৩ কোটি রুপি। বাজেটের দিক দিয়েও এই সিনেমা ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা।

‘২.০’ সিনেমাটি পরিচালনা করেছেন শংকর। এতে রজনীকান্ত ও অক্ষয় কুমার ছাড়া আরো অভিনয় করেছেন অ্যামি জ্যাকসন, আদিল হুসাইন, সুধাংশু পাণ্ডে প্রমুখ। এটি ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘রোবট’ সিনেমার দ্বিতীয় সংস্করণ। এই সিনেমায় কাজ করেছে তিন হাজার টেকনিশিয়ান। এছাড়া বিশ্বের প্রায় ৫০টি দেশে এর ভিএফএক্সের কাজ করানো হয়েছে। সিনেমাটির সংগীত পরিচালনা করছেন এ. আর রহমান। আগামী ২৯ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘২.০’।