কাল নতুন মন্ত্রিসভার শপথ, বঙ্গভবনে প্রস্তুতি চলছে

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

কাল সোমবার সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন। এর আগে একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভকারী দল আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ দেবেন ও শপথ পড়াবেন রাষ্ট্রপতি। তারপর প্রধানমন্ত্রী তার মনোনীতদের মধ্য থেকে মন্ত্রী, প্রতিমন্ত্রী অথবা উপমন্ত্রী হিসাবে নিয়োগদান করবেন।
 
বঙ্গভবনে শপথ পড়ানোর প্রস্তুতি চলছে। রাষ্ট্রপতির দপ্তর ও মন্ত্রিপরিষদ বিভাগ যৌথভাবে কার্যক্রম চালাচ্ছেন। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অতিথিদের কাছে আমন্ত্রণপত্র পাঠানোর কাজ শুরু হয়েছে। স্পিকার, সাবেক রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, সরকার ও বিরোধী দলীয় সংসদ সদস্য, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে। জানা গেছে, প্রায় এক হাজার অতিথি এবার শপথ অনুষ্ঠানে যোগদানের জন্য আমন্ত্রণ পাচ্ছেন।

কাল প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের পদের অবসান এবং বর্তমান মন্ত্রিসভার বিলুপ্তি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে। এদিকে সরকারি যানবাহন পরিদপ্তরকে প্রয়োজনীয়সংখ্যক ভিআইপি গাড়ি প্রস্তুত রাখতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গতকাল শনিবার চিঠি দেওয়া হয়েছে।

গত ৩ জানুয়ারি এমপিদের শপথ গ্রহন অনুষ্ঠিত হয়।

যদিও পাঁচ বছরের জন্য নির্বাচিত সংসদ সদস্যদের মেয়াদ আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত ছিলো।